শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭ , ১৪ রজব ১৪৪২

দেশ

চসিক নির্বাচনে সহিংসতার ঘটনায় দুই মামলা, আসামি ৩৩

চট্টগ্রাম প্রতিনিধি ২৮ জানুয়ারি, ২০২১, ১৭:৫০:০০

  • ছবি : ইন্টারনেট।

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সহিংসতার ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রেলওয়ে পুলিশ থানা ও কোতোয়ালি থানায় মামলা দুটি দায়ের করা হয়। একটিতে নয়জন এবং অন্যটিতে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীসহ ২৪ জনকে আসামি করা হয়েছে।

নগরীর ১৩ নম্বর পাহাড়তলী ইউসেফ আমবাগান টেকনিক্যাল স্কুলের সামনে সংগঠিত হত্যাকাণ্ডের ঘটনায় নিহত আলাউদ্দিনের বোন জাহানারা বেগম বাদী হয়ে রেলওয়ে থানায় মামলা দায়ের করেন। মামলায় নয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।

এ প্রসঙ্গে রেলওয়ে থানার উপ-পরিদর্শক সোহরাব হোসেন বলেন, মামলা দায়েরের পর থেকেই তদন্ত কার্যক্রম শুরু করেছে পুলিশ। জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অপরদিকে ভোটগ্রহণ চলাকালে কেন্দ্রে ঢুকে ইভিএম ভাংচুরের ঘটনায় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাইল বালিসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ঘটনায় নির্বাচনের দিন ইসমাইল বালিকে গ্রেপ্তার করে পুলিশ।

পাথরঘাটা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার মো. শাহজাহান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ইসমাইল বালিকে প্রধান আসামি করা হয়েছে। ২৪ জনের নাম উল্লেখের পাশাপাশি ৪০ থেকে ৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে বুধবার দুপুরে পাথরঘাটা বালিকা উচ্চ বিদ্যালয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থকদের সঙ্গে বালির সমর্থকদের সংঘর্ষ হয়। এ সময় কেন্দ্রের দুটি ইভিএম মেশিন ভাংচুর করা হয়। এরপর বালিকে আটক করে পুলিশ। পরে ওই দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে দেয়া হয়।

মো. ইসমাইল বালি একাধিকবার এই ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। গত মেয়াদেও তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের পাথরঘাটা ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers