বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

দেশ

কুড়িগ্রামে সেতু ভাঙায় চরম দুর্ভোগে ৪ গ্রামবাসী

নিউজজি ডেস্ক ২৮ জানুয়ারি, ২০২১, ১৮:৫৯:০১

  • সংগৃহীত

ঢাকা: কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের বাগভান্ডার সড়কের পূর্ব বাগভান্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ঝুঁকিপূর্ণ একটি সেতু ভেঙে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছে চারটি গ্রামের প্রায় ২৫ হাজার মানুষ।

এলাকার সাধারণ মানুষ জানায়, সেতুটি ভেঙে পড়ার কারণে পাথরডুবী ইউনিয়নেরর লোকজনকে উপজেলা সদরে আসতে বাড়তি প্রায় ১০ কিলোমিটার পথ অতিক্রম করতে হচ্ছে। এতে সময় এবং অর্থ দুটোই অপচয় হচ্ছে। যানবাহন চলাচল করতে না পারার কারণে কর্মজীবী মানুষ এবং এলাকার ব্যবসা-বাণিজ্যে সমস্যা হচ্ছে।

জানা যায়, উপজেলা সদরের সঙ্গে সংযোগ স্থাপনকারী এই সড়কটি ব্যবহার করেন বাগভান্ডার বিজিবি ক্যাম্প, ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের বাগভান্ডার, খামার পত্র নবীশ, মানিককাজির কিছু অংশ, ভোটহাট গ্রাম ও পাথরডুবী ইউনিয়নের চারটি গ্রামের প্রায় ২৫ হাজার মানুষ। এছাড়া, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিদিন চলাচল করে এই রাস্তা দিয়ে। দীর্ঘ দিন থেকেই সংশ্লিষ্ট কর্তপক্ষের কাছে নতুন একটি সেতু নির্মাণের দাবি করে আসছেন এলাকাবাসী।

ইউপি সদস্য আসাদুজ্জামান এরশাদ বলেন, আমি নিজ উদ্যোগে ব্রিজটির মাঝ বরাবর মাটি ফেলে দুইপাড়ের মধ্যে সংযোগ স্থাপন করে জনদুর্ভোগ কমানোর চেষ্টা করছি।

সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনিসুর রহমান বলেন, গত ১৫ ডিসেম্বর চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেই এই সেতুটি পুনরায় নির্মাণের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছি। দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা করবেন জানান তারা।

উপজেলা প্রকৌশলী এন্তাজুর রহমান জানান, ইতোমধ্যে সেতুটির স্টিমেট তৈরি করে ঊর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবরে পাঠানো হয়েছে। খুব শিগগিরই অনুমোদন পাবো বলে আশা করছি।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers