শুক্রবার, ৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭ , ২১ রজব ১৪৪২

দেশ

মাদারীপুরে হয়রানি মুক্ত ডিজিটাল ভূমি সেবা প্রদানে ভূমিমেলা আনুষ্ঠিত

মাদারীপুর প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১৬:৫৪:৩৬

  • ছবি : নিউজজি

মাদারীপুর: ‘হাতের মুঠোয় ভূমি সেবা, ‘আমরা আছি আপনার পাশে’ স্লোগানে মুজিববর্ষ উপলক্ষে মস্তফাপুরে ডিজিটাল ভূমি সেবা মেলা-২০২১ আনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সদর উপজেলার মস্তফাপুর বাজার ভূমি অফিস চত্বরে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে এবং মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন এ মেলার উদ্বোধন করেন।

উপজেলা ভূমি অফিসের উদ্যোগে ডিজিটাল ভূমি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডিজিটাল ভূমি সেবা মেলার আয়োজন করা হয়। উক্ত মেলায় মস্তফাপুর, পেয়ারপুর, কুনিয়া ও কেন্দুয়াসহ চারটি ইউনিয়নের ভূমি অফিসের কর্মকর্তারা উপস্থিত থেকে ভূমিমেলার সার্বিক কার্যক্রম তুলে ধরে।

মেলা উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক সানজিদা ইয়াসমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস, মাদারীপুর সদর (ভূমি) সহকারী কমিশনার হোসনে আরা তন্বী, মস্তফাপুর ইউপি ভূমি সহকারি কর্মকর্তা বিধান চন্দ্র দাস, কুনিয়া ইউপি ভূমি সহকারি কর্মকতা মো. হারুন অর রশিদ, পেয়ারপুর ইউপি ভূমি সহকারি কর্মকর্তা মজিবর রহমান সিকদার, কেন্দুয়া ইউপি ভূমি সহকারি কর্মকর্তা মো. নুর মো. খান এবং ইউনিয়নের চেয়ারম্যানসহ সদর উপজেলা ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তারা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ভূমি আইন ও ভূমি উন্নয়ন বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি ও ভূমি অফিসের সব সেবা নিশ্চিত করার লক্ষ্যে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ভূমি অফিসের চত্বরে দিনব্যাপী ভূমিসেবা মেলা শুরু করা হয়েছে। এ মেলায় ডিজিটাল ভূমি সেবা প্রদান, ভূমি উন্নয়ন কর (খাজনা) আদায় সহজীকরণসহ ভূমি বিষয়ে নানা সেবা প্রদান করা হচ্ছে। এর আগে চারটি ইউনিয়নে ভূমিমেলায় সরকারি রাজস্ব আয় হয় এক লক্ষ ২৮ হাজার ৭৮০ টাকা।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers