বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ , ২০ রজব ১৪৪২

দেশ

ভালুকায় ইটভাটায় শ্রমিকদের হামলায় একজন নিহত

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১৮:১১:৫৬

  • ভালুকায় ইটভাটায় শ্রমিকদের হামলায় একজন নিহত

ময়মনসিংহ: ভালুকা উপজেলার ৫নং বিরুনীয়া ইউনিয়নের বাইরপাথার এলাকায় আফাজ ব্রিক্স ফিল্ড নামে একটি ইটভাটায় এক পক্ষের শ্রমিকদের হামলায় অপর পক্ষের জাহাঙ্গীর আলম নামে এক শ্রমিক নিহত হয়েছে। এ সময় অপর ৩ শ্রমিক আহত হয়। নিহত শ্রমিক নেত্রকোণা জেলার কমলাকান্দা উপজেলার মাইজপাড়া মৃত শাহেদ মিয়ার ছেলে।

সোমাবার (২২ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনায় অপর ৩ শ্রমিক আহত হন। এ ঘটনায় রাতে নিহতের মামাতো ভাই কালা মিয়া বাদি হয়ে ১১ শ্রমিককে আসামি করে ভালুকা মডেল থানায় একটি মামলা করেছেন। পুলিশ এ ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করেছে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, আফাজ ব্রিক্স ফিল্ড নামে একটি ইটভাটায় নেত্রকোণা ও পঞ্চগড় জেলার পৃথক দুটি শ্রমিক দল ইট তৈরির কাজ করতো। ঘটনার দিন সকালে পঞ্চগড় জেলার শ্রমিকদের ইট বানানোর বালি শেষ হয়ে গেলে তারা নেত্রকোণা জেলার শ্রমিকদের এখানের বালি আনার জন্য যায়। শ্রমিকরা বালি দিতে মানা করলে দুই পক্ষের মাঝে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে পঞ্চগড় জেলার শ্রমিকরা বেলচা ও লাকড়ি দিয়ে নেত্রকোণা জেলার চার শ্রমিকের ওপর অতর্কিতে হামলা করে। এতে নেত্রকোণা জেলার কমলাকান্দা উপজেলা বাসিন্দা জাহাঙ্গীর আলম, কালা মিয়া, সবুজ মিয়া ও হাছান মিয়া আহত হয়।

পরে আহতদের মধ্যে জাহাঙ্গীর ও কালা মিয়াকে প্রথমে ভালুকা সরকারি হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে (মমেক) ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকাল সোয়া ৩টায় জাহাঙ্গীর আলম মারা যায়। নিহত জাহাঙ্গীর আলমের মাথায় বেশ কয়েকটি আঘাতের চিহ্ন রয়েছে। এ খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ইট ভাটায় অভিযান চালিয়ে পঞ্চগড়ের ১০ শ্রমিককে গ্রেপ্তার করে।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন জানান, এ ঘটনায় নিহতের ভাই বাদি হয়ে ১১ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers