শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭ , ২৭ শাবান ১৪৪২

দেশ

সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহত ৮

নিউজজি ডেস্ক ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ০৯:৪৬:০৪

  • ছবি : সংগৃহীত

ঢাকা: সিলেটের দক্ষিণ সুরমায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আটজন নিহত হয়েছে। এ ঘটনায় আরো অন্তত ১৫ জন আহত হয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সুনামগঞ্জের জগন্নাথপুরের সালমান খান, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের নুরুল আমিন, ঢাকার ওয়ারীর সাগর হোসেন, সিলেটের ওসমানীনগরের ধরখা গ্রামের মনজুর আলী, একই গ্রামের জাহাঙ্গীর হোসেন, সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রভাষক ডা. ইমরান খান রুমেল, সিলেট নগরীর আখালিয়া এলাকার শাহ কামাল ও সুনামগঞ্জের ছাতকের রহিমা বেগম।

দক্ষিণ সুরমা থানার ওসি মো. মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা থেকে সিলেটগামী লন্ডন এক্সপ্রেস পরিবহনের একটি বাসের সঙ্গে সিলেট থেকে ঢাকাগামী এনা পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ছয় জন নিহত হয়। হাসপাতালে মারা যায় আরো দুইজন। আর আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান ওসি।

স্থানীয়রা জানান, লন্ডন এক্সপ্রেসের বাসটি দ্রুত গতিতে এগোতে গিয়ে ভুল লেইনে চলে যাওয়ায় এ দুর্ঘটনা হয়। বাসটি রশিদপুর সেতু পার হয়েই বিপরীত দিক থেকে আসা এনা বাসের সামনে পড়ে যায়। তাতেই পূর্ণ গতিতে থাকা দুই বাসের মধ্যে প্রচণ্ড সংঘর্ষ ঘটে।

লন্ডন এক্সপ্রেসের বেঁচে যাওয়া এক যাত্রী জানান, ঢাকা থেকে আসার পথে বার বার গাড়ির চালক অন্য গাড়িকে বেপরোয়া গতিতে ‘ওভারটেক’ করছিলেন। যাত্রীরা কয়েকবার সতর্ক করার পরও চালক কানে তোলেনি।

সিলেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক কোবাদ আলী সরকার জানান, দুর্ঘটনা ঘটেছে সিলেট থেকে ঢাকাগামী যানবাহনের লেইনে। লন্ডন এক্সপ্রেসের গাড়িটি ওই লেইনে যাওয়ার কথা নয়। প্রাথমিকভাবে মনে হচ্ছে, লন্ডন এক্সপ্রেসের ভুলেই এ দুর্ঘটনা ঘটেছে। তদন্তে পুরো বিষয়টি স্পষ্ট হবে।

দক্ষিণ সুরমা থানার ওসি মনিরুল জানান, আজ সকালে তেমন কুয়াশাও ছিলো না। গাড়ির অবস্থান দেখে মনে হচ্ছে লন্ডন এক্সপ্রেস দ্রুত গতিতে ওভারটেক করতে গিয়ে এনার গাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। লন্ডন এক্সপ্রেসের চালক ঘুমিয়ে পড়েছিলেন কি না, সেটাও দেখার বিষয় আছে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers