শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭ , ২৭ শাবান ১৪৪২

দেশ

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১১, নতুন আক্রান্ত ৪৭০

নিউজজি প্রতিবেদক ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১৬:০১:৫৪

  • ছবি : ইন্টারনেট।

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৩৯৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ৪৭০ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৪৫ হাজার ৪২৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৭৪৩ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৯৫ হাজার ৪৯৮ জন করোনা থেকে সুস্থ হলো।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৪টি ল্যাবে ১৫ হাজার ৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৩৪৫টি। এ পর্যন্ত দেশে মোট ৪০ লাখ ১৮ হাজার ২৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ১১ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ছয়জন ও নারী পাঁচজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ছয় হাজার ৩৪৯ জন এবং নারী দুই হাজার ৪৬ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের  মধ্যে দুজন এবং বাকি নয়জন ষাটোর্ধ্ব। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীর মধ্যে ঢাকা বিভাগে সাতজন এবং চট্টগ্রাম বিভাগে চারজন রয়েছে। সবাই হাসপাতালে মারা গেছে।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত বছরের ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers