বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭ , ২ রমজান ১৪৪২

দেশ

রাজধানীতে বিএনপির মিছিলে পুলিশের ধাওয়া

নিউজজি প্রতিবেদক ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ০০:০৬:৫৫

  • ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মশাল মিছিল করেছেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে লেখক মুশতাক আহমদের কারাবন্দী অবস্থায় মৃত্যু, সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্ত এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানার প্রতিবাদে এ মশাল মিছিল করা হয়।

শুক্রবার সন্ধ্যায় বনানীতে মিছিলটি বের হলে পুলিশ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন রিজভী। তিনি আরো জানান, ধাওয়া দিয়ে বিএনপি নেতা আবদুল হকসহ তাদের কয়েকজনকে পুলিশ আটক করেছে।

এই মিছিলটি বের হয়। ঢাকা মহানগর উত্তর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে এই মশাল মিছিল করা হয়।

মশাল মিছিলে অংশ নেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তেনজিং, বিএনপি নেতা এএফএম খালেদ, ফজলুর রহমান মন্টু, শিমুল হোসেন ফারুক, স্বেচ্ছাসেবক দল নেতা সুমন হোসেন, জিল্লুর রহমান রুপকসহ শতাধিক নেতাকর্মীরা।

রিজভীর অভিযোগ, সন্ধ্যায় বনানী বাজারের সামনে থেকে তারা একটি মশাল মিছিল বের করেন। মিছিলটি কামাল আতাতুর্ক অ্যাভিনিউ প্রধান সড়কে উঠে কাকলীর দিকে গেলে পেছন থেকে ধাওয়া দেয় পুলিশ। এ সময় পুলিশ লাঠিপেটা করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। পরে সেখান থেকে বিএনপি নেতা আবদুল হকসহ কয়েকজনকে আটক করে।

মিছিলে পুলিশের অতর্কিত হামলা ও নেতাকর্মীদের আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির এই সিনিয়র নেতা।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers