বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭ , ২ রমজান ১৪৪২

দেশ

টার্গেট করে ধনী পরিবারের সদস্যদের অপহরণ করতেন তারা

নিজস্ব প্রতিবেদক ১ মার্চ, ২০২১, ২০:৩৩:১০

  • ছবি : সংগৃহীত

ঢাকা: আলী হোসেন নামে ছয় বছরের এক শিশুকে অপহরণ করে ১৫ লাখ টাকা দাবি করে অপহরণকারীরা। ঢাকার আশুলিয়া এলাকা থেকে অপহরণ করে চট্টগ্রামে নিয়ে যায় তারা। কিন্তু অপহরণের পাঁচদিন পর রোববার (২৮ ফেব্রুয়ারি) রাতে র‌্যাব-৭ এর সহায়তায় চট্টগ্রামের হাটহাজারীর সেকেন্দার কলোনি এলাকায় বিশেষ অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার ও অপহরণ চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব-৪। গ্রেপ্তাররা হলেন- মো. জাকির হোসেন ও শান্ত মিয়া। র‌্যাবের দাবি, অপহরণকারীরা টার্গেট করে ধনী পরিবারের শিশুদের অপহরণ করতেন।

সোমবার (১ মার্চ) রাজধানীর মিরপুরে র‌্যাব-৪ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক।

তিনি বলেন, গত ২৩ ফেব্রুয়ারি বিকেলে ঢাকার আশুলিয়ার কাঠগড়া এলাকা থেকে শিশু মো. আলী হোসেন অপহৃত হয়। পরে অপহৃত শিশুটিকে রাজধানীর বাইপাইল ও সায়েদাবাদ হয়ে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়। ওই ঘটনার পরদিন অপহরণকারী চক্র মোবাইল ফোনে শিশুটির বাবা-মায়ের কাছে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ সময় অপহরণকারীরা ১৫ লাখ টাকা দেয়ার জন্য দুইদিন সময় দেয় অন্যথায় অপহৃত শিশুটিকে মেরে ফেলার হুমকি দেয়।

অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক বলেন, গ্রেপ্তার অপহরণকারী মো. জাকির হোসেন ভিকটিমের বাবার টিনশেড বাসার ভাড়াটিয়া ও অপহরণকারীরা স্থানীয় একটি গার্মেন্টস কারখানায় প্যাকিং ম্যান হিসেবে কাজ করতেন।

র‌্যাবের এই কর্মকর্তা আরো বলেন, চক্রটির মূলহোতা পলাতক আসামি মো. সোহান গ্রেপ্তার আসামিদের সাথে মুক্তিপণের টাকা ভাগাভাগির চুক্তি করে শিশুটিকে অপহরণ করার পরিকল্পনা করে। অপহরণের পূর্বপরিকল্পনা অনুযায়ী পলাতক সোহান ভিকটিম শিশুটিকে চিপস ও খেলনা কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে অপহরণ করে। এরপর গ্রেপ্তারদের সাথে মিলিত হয়ে সায়েদাবাদ বাসস্ট্যান্ডে ও পরে বাসযোগে চট্টগ্রামে গ্রেপ্তার জাকিরের চাচার বাসায় নিয়ে আটক রাখে।

একপর্যায়ে চক্রের মূলহোতা পলাতক সোহান ভিকটিমের বাবার সাথে মুক্তিপণের বিষয়ে দরকষাকষি করে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা নেয়।

গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদে র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে সাভারের বিভিন্ন এলাকায় অপহরণসহ নানা অপরাধমূলক কাজের সাথে জড়িত।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers