বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮ , ১০ রমজান ১৪৪২

দেশ

জয়পুরহাট পৌরসভার ৪২ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

জয়পুরহাট প্রতিনিধি ২ মার্চ, ২০২১, ১১:২১:২৪

  • ছবি : ইন্টারনেট।

জয়পুরহাট: পৌরসভা নির্বাচনে মেয়র, সাধারণ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৯১ জন প্রার্থী। এর মধ্যে ৪২ জনের জামানত বাজেয়াপ্ত করেছে নির্বাচন কমিশন।

জয়পুরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, জয়পুরহাট সদরের পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে ৯১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় ৩ মেয়র, ৩৭ জন সাধারণ কাউন্সিলর  ও ২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর (মোট ৪২ জন) জামানত বাজেয়াপ্ত করা হয়েছে।

এর মধ্যে মেয়র পদে জামানত হারিয়েছেন ইসলামী আন্দোলন-বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা জহুরুল ইসলাম (৪৩২ ভোট), স্বতন্ত্র মেয়র প্রার্থী সাবেক  জয়পুরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জগ মার্কা প্রতীকের প্রার্থী হাসিবুল আলম (১ হাজার ৫২৫ ভোট) ও দেওয়ান বেদারুল ইসলাম বেদিন নারিকেল গাছ প্রতীকের প্রার্থী (৫৫৮ ভোট)।

সাধারণ কাউন্সিলর পদে জামানত হারিয়েছেন ১নং ওয়ার্ডে সাগর (৫১ ভোট), হাসানুজ্জামান (১২০ ভোট) ও লোকমান হোসেন (২৪০ ভোট)। ২নং ওয়ার্ডে দীনেশ চন্দ্র মণ্ডল (১৪ ভোট), হাসেম আলী (৭৭ ভোট), আসাদুজ্জামান (১২৬ ভোট) ও আরিফ হোসেন (১৮২ ভোট)। ৩নং ওয়ার্ডে মুক্তার হোসেন (৪১ ভোট), লুৎফর রহমান (৮৭ ভোট) ও আব্দুল কুদ্দুস আলী (২৩০ ভোট)।

৪নং ওয়ার্ডে এ এস এম নুরুন্নবী দেওয়ান (৫৩ ভোট), হামিদুল আলম (১০২ ভোট), দ্বিজেন সরকার হেবলা (১৩৩ ভোট) ও সিহাব হোসেন (২১২ ভোট)। ৫নং ওয়ার্ডে সাজ্জাদুল ইসলাম সজীব (৩১ ভোট), নজরুল ইসলাম (১০৯ ভোট), তাজমুন হুদা (১১৯ ভোট) ও ফজলে বিন রয়েল (২৩৬ ভোট)।

৬নং ওয়ার্ডে আলমগীর হোসেন (৬৩ ভোট), মিজানুর রহমান (৭১ভোট), এনায়েত উল্লাহ (১০৯ ভোট), আজিজুল হক ১৩৫ ভোট, রফিকুল ইসলাম (১৩৮ ভোট), শেফায়েতুল আল সরদার (২০৭ ভোট) ও সরদার আলীউর রেজা (২৮০ ভোট)। ৭নং ওয়ার্ডে শাহ জামাল হোসেন (৩৬ ভোট), মিনহাজুল ইসলাম মানিক (১২৭ ভোট) ও শহীদুল ইসলাম পাটোয়ারী (১৪২ ভোট)।

৮নং ওয়ার্ডে রানা হোসেন (১১৬ ভোট) ও খিজির হায়াত (১৮৯ ভোট)। ৯নং ওয়ার্ডে ইমরান হোসেন (৪১ ভোট), আব্দুল হাফিজ (৬৬ ভোট), রেজাউল করিম (৭২ ভোট), সৈয়দ সুজন হুদা (৯০ ভোট), মোস্তাফিজুর রহমান শামিম (২১৮ ভোট), আশরাফুজ্জামান প্রিন্স (২৪০ ভোট) ও মাহবুবুর রহমান (২৪৯ ভোট)।

এ ছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে জামানত হারিয়েছেন সেলিনা দিল আফরোজ (হাসি) ও সুফলা বেগম। জামানতের টাকা ফেরৎ পেতে অংশগ্রহণ করা পদের মোট প্রাপ্ত ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট পেতে হয়।

৫ম ধাপে ঘোষিত তফসির অনুযায়ী রোববার (২৮ ফেব্রুয়ারি) প্রথম বারের মতো ইভিএমে জয়পুরহাট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers