বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

দেশ

সরকারি ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে সিএজি’র প্রতি আহ্বান রাষ্ট্রপতির

নিউজজি ডেস্ক ৩ মার্চ, ২০২১, ০০:৪৭:৫৮

  • ছবি: সংগৃহীত

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জনস্বার্থে সরকারি অর্থ ব্যয় নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক, বাংলাদেশ (সিএজি) এর প্রতিনিধি দলের ২০১৭-১৮ বর্ষের নিরীক্ষা প্রতিবেদন পেশ কালে এ কথা বলেন।

তিনি মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলকে বলেন, সরকারি ব্যয় বর্তমানে ক্রমান্বয়েই বাড়ছে, তাই সরকারি ব্যয়ের স্বচ্ছতা নিশ্চিত করার জন্য নিরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদীন জানান, অমীমাংসিত অডিটের সমস্যা সমাধানে অডিট কার্যক্রম জোরদার করতে সিএজিকে নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপ্রধান। প্রতিবেদন পেশ কালে সিএজি বাংলাদেশের সুপ্রিম অডিট ইনস্টিটিউশন (এসএআই) সিএজি’র কার্যালয়ের প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

প্রতিবেদন পেশ কালে সিএজি নেতৃত্বাধীন প্রতিনিধিদলকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, আগামী দিনে সিএজি দপ্তর তার সামগ্রিক কার্যক্রমে আরো স্বচ্ছতা নিশ্চিত করতে সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম, প্রেস সচিব জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।- বাসস

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers