বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

দেশ

কার্টুনিস্ট কিশোরের জামিন শুনানি ও আদেশ আজ

নিউজজি প্রতিবেদক ৩ মার্চ, ২০২১, ১০:৫০:০২

  • ছবি: ফাইল

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের যে মামলায় বন্দি থাকাবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যু হয়েছে, ওই মামলার আরেক আসামি কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের জামিন প্রশ্নে শুনানি ও আদেশ দেয়া হবে আজ বুধবার (৩ ফেব্রুয়ারি)।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাই কোর্ট বেঞ্চ গত সোমবার (১ ফেব্রুয়ারি) এই দিন ধার্য করে আদেশ দেন। আদালতে জামিন আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

গতবছরের ৬ মে রমনা থানায় ১১ জনের নাম উল্লেখ করে এবং পাঁচ-ছয়জনকে অচেনা আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করে র‌্যাব-৩। মামলায় বলা হয়, 'আই অ্যাম বাংলাদেশি' ফেসবুক পেইজ থেকে রাষ্ট্রের ভাবমূর্তি বা সুনাম ক্ষুণ্ন করা বা বিভ্রান্তি ছড়ানো বা এ উদ্দেশ্যে জেনেশুনে অপপ্রচার ও গুজব ছড়ানো হচ্ছে। এ পেজের অ্যাডমিন সায়ের জুলকারনাইন, কিশোর, আশিক ইমরান, ফিলিপ শুমাখার, স্বপন ওয়াহিদ ও মুশতাক আহমেদ।

সায়ের জুলকারনাইন সম্প্রতি আলজাজিরায় প্রচারিত তথ্যচিত্র 'অল দ্য প্রাইম মিনিস্টারস মেন'-এর 'সামি' বলে জানা গেছে। কিশোর, মুশতাক ও দিদারুলকে লালমাটিয়া ও কাকরাইলের নিজ নিজ বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এর মধ্যে কারাবন্দি মুশতাক গত বৃহস্পতিবার রাতে মারা যান। দিদারুল জামিনে ও কিশোর কারাগারে আছেন।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers