মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮ , ৮ রমজান ১৪৪২

দেশ

ধর্ষণ মামলায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ফেনী প্রতিনিধি ৩ মার্চ, ২০২১, ১৪:৪৩:১২

  • ছবি : ইন্টারনেট।

ফেনী: ফুলগাজীতে বিচারপ্রার্থী নারীকে ধর্ষণের মামলায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান নুরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। মঙ্গলবার (২ মার্চ) স্থানীয় সরকার বিভাগের ইপ-১ অধিশাখার সিনিয়র সহকারী সচিব আবু জাফর রিপন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন এ তথ্য জানানো হয়।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম বলেন, ধর্ষণ মামলায় নুরুল ইসলামের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গ্রহণ করায় স্থানীয় সরকার বিভাগের এক আদেশে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এই আদেশ বাস্তবায়ন করা হয়েছে। এখন থেকে সেখানে প্যানেল চেয়ারম্যান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপনে বলা হয়, ২০১৮ সালের এপ্রিল মাসে ফুলগাজী থানায় দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়। আদালত নুরুল ইসলামের বিরুদ্ধে ওই অভিযোগপত্র গ্রহণ করেন। নুরুল ইসলাম অপরাধমূলক কার্যক্রমে জড়িত থাকায় সদর ইউপির চেয়ারম্যানের দায়িত্বে থাকা উচিত নয়। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনের ৩৪(১) ধারা অনুযায়ী ফুলগাজী সদর ইউপি চেয়ারম্যান পদ থেকে নুরুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কুতুব উদ্দিন জানান, ধর্ষণ মামলায় ২০১৮ সালের ১১ এপ্রিল নুরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। কিছুদিন কারাভোগের পর তিনি জামিনে মুক্তি পান।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers