শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭ , ২৭ শাবান ১৪৪২

দেশ

প্রথম দফার টিকা জুন-জুলাইয়ের মধ্যে দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

নিউজজি প্রতিবেদক ৩ মার্চ, ২০২১, ১৬:১২:২৩

  • ছবি: সংগৃহীত

ঢাকা: প্রথম দফার টিকা জুন-জুলাইয়ের মধ্যে দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। বলেছেন, আগামী জুন-জুলাইয়ের মধ্যে চার কোটি টিকা আমাদের কাছে মজুদ হচ্ছে। এর বাইরে কোভ্যাক্স ১ কোটি ৯ লাখ টিকা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে বলেও জানান তিনি।

বুধবার (৩ মার্চ) সচিবালয়ে তার দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মন্ত্রী।

করোনাভাইরাসের টিকা ব্যবস্থাপনা নিয়ে গোটা বিশ্ব বাংলাদেশের প্রশংসা করছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, (দেশে) ৩৩ লাখ মানুষ (করোনার) টিকা নিয়েছেন। সবাই সুস্থ ও নিরাপদ আছেন। কারো কোনো সমস্যা হয়নি, এটাই আমাদের বড় অর্জন। স্বাস্থ্যমন্ত্রী এ সময় জানান, দেশে করোনার টিকা নেয়ার জন্য প্রায় ৪৫ লাখ মানুষ নিবন্ধন করেছেন।

জাহিদ মালেক জানান, টিকা কেনার জন্য বিশ্বব্যাংক পাঁচশ মিলিয়ন ডলার বরাদ্দ দিয়েছে। এছাড়া, কয়েকটি আন্তর্জাতিক সংস্থা টিকা কার্যক্রম পরিচালনার জন্য সাড়ে তিন হাজার মিলিয়ন ডলার দিতে চায়।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এদিকে, জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফ গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিশ্বের শীর্ষস্থানীয় অলাভজনক স্বাস্থ্যবিষয়ক সংস্থা কোয়ালিশন ফর এপিডেমিক প্রিপেয়ার্ডনেস ইনোভেশনস (সিইপিআই), বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ও ভ্যাকসিন অ্যালায়েন্স- গ্যাভি পরিচালিত কোভ্যাক্স কর্মসূচি থেকে আগামী মে মাসের মধ্যে বাংলাদেশ ১ কোটি ৯ লাখ আট হাজার কভিড-১৯-এর টিকা পাবে।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers