বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ , ৩ রমজান ১৪৪২

দেশ

বিশ্ব বন্যপ্রাণী দিবসে লাউয়াছড়া বনে বন্যপ্রাণী অবমুক্ত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ৩ মার্চ, ২০২১, ১৮:৪৩:৩২

  • ছবি : নিউজজি

মৌলভীবাজার: বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্যপ্রাণী অবমুক্ত ও বটবৃক্ষরোপণ করেছে। বুধবার (৩ মার্চ) বিকেলে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কতৃক আয়োজিত বন্যপ্রাণী অবমুক্ত অনুষ্টানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে বন্যপ্রাণীগুলো অবমুক্ত করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, বিভিন্ন সময় লোকালয় থেকে আহত বন্যপ্রাণী উদ্ধার করে সেবা ফাউন্ডেশনে এনে চিকৎসা সেবার পর প্রাণীগুলো অবমুক্ত করে দেয়া হয়। এরই ধারাবাহিকতায় বুধবার বিম্বা বন্যপ্রাণী দিবস উপলক্ষে বিভিন্ন প্রজাতির পাঁচটি বন্যপ্রাণী লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

বন্যপ্রাণীগুলোর মধ্যে রয়েছে একটি মেছবাগ, একটি লজ্জাবতী বানর, একটি শংখনী সাপ, একটি গন্ধগোকুল। এছাড়াও বনে ইটি বটবৃক্ষরোপণ করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা মোতালেব হোসেন, সহকারি কমিশনার নেছার উদ্দিন, সহকারি বন সংরক্ষক আবুবক্ষর সিদ্দিক, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যন সিতেশ রঞ্জন দেব, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, সাংবাদিক বিকুল চক্রবর্তী, সাংবাদিক চৌধুরী ভাস্কর হোম, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল, রাজদীপ দেব দীপ প্রমূখ। এ সময় বনবিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers