বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

দেশ

অমর একুশে বইমেলার স্টল বরাদ্দের লটারি ৭ অথবা ৮ মার্চ

নিউজজি প্রতিবেদক ৩ মার্চ, ২০২১, ২০:৪৪:৫৯

  • অমর একুশে বইমেলার স্টল বরাদ্দের লটারি ৭ অথবা ৮ মার্চ

ঢাকা: চলমান মহামারি পরিস্থিতিতে আগামী ১৮ মার্চ উদ্বোধন হতে যাচ্ছে অমর একুশে বইমেলার। এর আগে বাঙালির এই প্রাণের উৎসবকে ‘অমর একুশে গ্রন্থমেলা’ নামে নামকরণ করা হলেও এ বছর ‘অমর একুশে বইমেলা’ নাম দেয়া হয়েছে। বইমেলাকে সামনে রেখে বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে স্টল নির্মাণের কাজ চলছে। আগামী ৭ কিংবা ৮ মার্চ মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর স্টল বরাদ্দের লটারি অনুষ্ঠিত হবে।

৯ মার্চের মধ্যে শেষ হবে স্টলের অবকাঠামো নির্মাণকাজ। এরপর বরাদ্দ পাওয়া প্রতিষ্ঠানগুলো নিজ উদ্যোগে ১৬ মার্চের মধ্যে স্টল নির্মাণকাজ শেষ করবে।

বাংলা একাডেমির পরিচালক ও বইমেলার সদস্য সচিব জালাল আহমেদ বলেন, প্রথম দিকে আশঙ্কা ছিল এবার অনেক প্রতিষ্ঠান বইমেলায় অংশ নেবে না। এই আশঙ্কা সত্যি হয়নি। অনেক প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এ বছর বইমেলার পরিসর বড় হবে। বরাদ্দের লটারি অনুষ্ঠিত হওয়ার পর মোট ৮০০ ইউনিট স্টলের নির্মাণকাজ শুরু হবে। ১৭ মার্চ বাংলা একাডেমির মহাপরিচালকসহ অন্য কর্মকর্তারা সার্বিক প্রস্তুতি কার্যক্রম পরিদর্শন করবেন। ১৮ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে বইমেলার উদ্বোধন করবেন।

তিনি জানান, অন্যান্য বছর ফেব্রুয়ারি মাসে অমর একুশে গ্রন্থমেলা অনুষ্ঠিত হলেও করোনা পরিস্থিতির কারণে এ বছর মার্চ-এপ্রিল মাসে বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। ঝড়-বৃষ্টির কথা মাথায় রেখেই বইমেলার স্টল নির্মাণ করা হচ্ছে।

 

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers