মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮ , ৮ রমজান ১৪৪২

দেশ

সন্তানের অভাব পূরন করতেই সিরাজগঞ্জে শিশু চুরি, আটক ৫

সিরাজগঞ্জ প্রতিনিধি ৬ মার্চ, ২০২১, ২১:০৩:২৩

  • ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জ: সন্তানের অভাব পূরন করতেই সিরাজগঞ্জের কামারখন্দে শিশু চুরি করা হয়েছে বলে দাবি করেছেন আটককৃত রানী খাতুন। তবে তার এই কথার সত্যতা আছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। শিশুর চুরির ঘটনায় রানী খাতুনের তার বাবা আনোয়ার হোসেনকে আটক করা হয়েছে। এছাড়া এই ঘটনার সাথে জড়িত সন্দেহে আরো তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

শনিবার (৬ মার্চ) রাত ৭টার দিকে সিরাজগঞ্জ সদর থানায় এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম। এর আগে শনিবার বিকেল ৪টার দিকে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কের বেসরকারি আভিসিনা হাসপাতালের সামনে থেকে শিশুটিকে উদ্ধার ও তাদের আটক করা হয়।

পুলিশ সুপার বলেন, কামারখন্দ উপজেলার চৌবাড়ি ডিগ্রী কলেজ থেকে বিএ পাশ করা রানী খাতুনের ১৪ বছর আগে বিয়ে হয় কামারখন্দ কৃষি কারিগরি কলেজের কর্মচারী শহিদুল ইসলামের সাথে। তাদের ১৪ বছরের বিবাহিত জীবনে ৭ মাস পূর্বে একটি শিশু ভূমিষ্ট হয়ে কিছুক্ষন পর মারা যায়। সন্তানের অভাব পূরন করতে সে শিশু চুরির পরিকল্পনা করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে রানী খাতুন স্বীকার করেছেন। তাকে আরো জিজ্ঞাসাবাদ করে প্রকৃতঘটনা জানার চেষ্টা করা হচ্ছে। শিশু চুরির সাথে কোনো চক্র কাজ করছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে, শনিবার দুপুর ১২টার দিকে কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের বারাকান্দি গ্রামের শহিদুল ইসলামের ২৩ দিনের শিশু সন্তানকে বাড়ি থেকে চুরি করে পালিয়ে যায় রানী খাতুন।

প্রসঙ্গত, গত ২৭ ফেব্রুয়ারি বিকেলে সিরাজগঞ্জের সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতালে জন্মের ছয়ঘণ্টা ও গত ২৩ ফেব্রুয়ারি দুপুরে সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল থেকে ২৩ দিন বয়সী শিশু চুরির ঘটনা ঘটেছে। ওই ঘটনায় শিশুটির পিতা চয়ন ইসলাম বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়ের করে। এ ঘটনার পাঁচদিনের ব্যবধানে ২৭ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে সলঙ্গা থানাধীন আলোকদিয়া এলাকার একটি বাড়ি থেকে জীবিত ও মৃত শিশু দুইটিকে উদ্ধার করা হয়। শিশু চুরি যাওয়ার তিন পুরুষ ও পাঁচ নারীকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers