বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

দেশ

বগুড়ায় ট্রাকচালক ও হেলপারকে মারধরের অভিযোগে মহাসড়ক অবরোধ

নিউজজি ডেস্ক ৭ মার্চ, ২০২১, ১৮:৪৭:৪৭

  • ছবি : সংগৃহীত

ঢাকা: বগুড়ার আদমদীঘিতে পাম্প মালিকের বিরুদ্ধে ট্রাকচালক ও হেলপারকে আটকে রেখে লাঞ্ছিত এবং মারধরের অভিযোগে মহাসড়কে যান ফেলে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা। এতে বগুড়া-নওগাঁ মহাসড়কের সান্তাহার বশিপুর বাইপাস মোড় এলাকায় দুই দফায় ২ ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে।

রোববার (৭ মার্চ) দুপুর আড়াইটা থেকে ৪টা এবং সাড়ে ৪টা থেকে ৫টা পর্যন্ত সড়ক অবরোধ করা হলে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ট্রাক শ্রমিকদের অভিযোগ, দুপুরে উপজেলার সান্তাহার পৌর শহরের বশিপুর বাইপাস মোড়ে হা-মীম ফিলিং স্টেশনের সামনে ট্রাক রেখে তেলের বকেয়া টাকা দিতে আসেন চালক শহিদুল ইসলাম। এরপর পাম্প মালিকের কাছে বকেয়া ১৯ হাজার ৩১৯ টাকা পরিশোধ করে রশিদ বুঝিয়ে নিয়ে বের হচ্ছিলে ট্রাক চালক। কিন্তু টাকাটি বুঝিয়ে পেয়েই পাম্প মালিক ডায়মন্ড, তার ছেলে রাহি ও ম্যানেজার আরিফ হোসেন ওই চালক ও চালকের সাথে থাকা হেলপার সুমনকে লাঞ্ছিত করেন। এক পর্যায়ে অফিস রুমে আটকে তাকে মারধরও করে। এ খবর ছড়িয়ে পড়লে মুহূর্তেই অর্ধশত শ্রমিক পাম্পের পাশে মহাসড়কে যান ফেলে রেখে সড়ক অবরোধ করে।

তবে পাম্প মালিক ডায়মন্ড হোসেন মারধরের কথা অস্বীকার করে বলেন, দীর্ঘদিন ধরে চালক শহিদুল তাদের সাথে লেনদেন করতেন। কিন্তু গত ৬মাস যাবত তিনি পাম্পে আসা বন্ধ করে দেয়। পাওনা টাকা না দেয়ার জন্য তিনি নানা ধরনের তালবাহানা শুরু করেন। তবে রোববার দুপুরে তিনি টাকা পরিশোধ করতে আসেন। টাকা পরিশোধ শেষে পাম্পের কয়েকজনের সাথে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং দুই পক্ষকে নিয়ে মীমাংসার চেষ্টা চালায়। কিন্তু শ্রমিকরা কিছুতেই তা মানছিলেন না। বিকেল সাড়ে ৪টায় ফের তারা রাস্তায় যানবাহন দিয়ে বেরিকেট দেন।

সান্তাহার পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আব্দুল ওয়াদুদ জানান, ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করা হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরিস্থিতি স্বাভাবিক করতে এবং মীমাংসার জন্য দুই পক্ষকে নিয়ে বসা হয়েছে। তাদের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers