বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

দেশ

ঢাকায় আসছেন চার দেশের নেতারা

নিউজজি প্রতিবেদক ৭ মার্চ, ২০২১, ২০:৩৪:২৯

  • ঢাকায় আসছেন চার দেশের নেতারা

ঢাকা: মুজিববর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে অংশ নিতে চলতি মাসেই ঢাকায় আসছেন ভারত, নেপাল, মালদ্বীপ ও শ্রীলঙ্কার শীর্ষ নেতারা। বাংলাদেশ সরকারের আমন্ত্রণে তারা এ সফর করবেন। সফরকালে তারা ঢাকার তেজগাঁওয়ে জাতীয় প্যারেড স্কোয়ারে ‘বঙ্গবন্ধু স্মৃতি’ বক্তব্য রাখবেন।

জানা গেছে, আগামী ১৭ ও ১৮ মার্চ ঢাকা সফর করবেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের আগামী ১৯ ও ২০ মার্চ ঢাকা সফর নিয়ে আলোচনা চলছে। তবে এটি এখনও চূড়ান্ত হয়নি। নেপালের প্রেসিডেন্ট বিদ্যা রানী ভান্ডারি ঢাকা সফর করবেন আগামী ২২ ও ২৩ মার্চ। এরপর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২৬ ও ২৭ মার্চ ঢাকা সফর করবেন।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, নেপালের প্রেসিডেন্ট বিনা রানী ভান্ডারি ঢাকায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন। অন্যদিকে ভারত ও শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী এবং মালদ্বীপের প্রেসিডেন্ট বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে।

কভিড পরিস্থিতির কারণে ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক এ মাসে ঢাকায় আসতে পারছেন না। তবে এ মাসেই ভিডিও বার্তা পাঠাবেন। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও ভিডিও বার্তা পাঠাবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বছরের ১৭ মার্চ কভিড পরিস্থিতির কারণে নরেন্দ্র মোদির ঢাকা সফর স্থগিত হয়েছিল। তবে তিনি একটি ভিডিও বার্তা পাঠিয়েছিলেন। এবারও বছরজুড়ে অনুষ্ঠানের বিভিন্ন পর্বে বিশ্বের আরো কয়েকটি দেশের রাষ্ট্রপ্রধান বা সরকারপ্রধানরা সশরীরে বা ভিডিও বার্তার মাধ্যমে সংযুক্ত হবেন।

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers