বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২২ বৈশাখ ১৪২৮ , ২৪ রমজান ১৪৪২

দেশ

বাঁশখালীতে শ্রমিক হত্যার ঘটনায় গাইবান্ধায় মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি ১৯ এপ্রিল, ২০২১, ১৬:১৮:২০

  • ছবি : নিউজজি

গাইবান্ধা: চট্টগ্রামের বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে আন্দোলনরত শ্রমিকদের উপর গুলিবর্ষণ ও হত্যাকান্ডের সাথে জড়িত পুলিশ ও মালিকদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ এপ্রিল) শহরের ডিবি রোডে ১নং ট্রাফিক মোড় এলাকায় বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন ও বাম গণতান্ত্রিক জোট পৃথকভাবে এই কর্মসূচী পালন করে।

মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশে বক্তব্য রাখেন সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের জেলা সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুন, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের জেলা সংগঠক শামিম আরা মিনা, সবুজ মিয়া প্রমুখ।

এদিকে, একই দাবিতে জেলা বামজোটের সমন্বয়ক গোলাম রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, জেলা বাসদ সদস্য সুকুমার মোদক প্রমুখ।

বক্তারা বলেন, গত ১৭ এপ্রিল নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত শ্রমিকরা তাদের বকেয়া বেতন, রমজান মাসে ৮ ঘন্টা শ্রম সময় নির্ধারণ, স্বাস্থ্যসম্মত টয়লেট সুবিধাসহ ন্যায়সঙ্গত দাবিতে নিয়মতান্ত্রিক আন্দোলন করার সময় পুলিশ এবং মালিকের ভাড়াটিয়া মাস্তান বাহীনি শ্রমিকদের উপর হামলা ও গুলি চালিয়ে আটজনকে হত্যা করে। নেতৃবৃন্দ এই বর্বরোচিত হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত, সরকারি উদ্যোগে চিকিৎসা ও আহত-নিহতদের উপযুক্ত ক্ষতিপূরণ দাবি করেন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers