শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮ , ২৫ রমজান ১৪৪২

দেশ

তুরস্ক গেলেন বিমানবাহিনী প্রধান

নিউজজি ডেস্ক ২০ এপ্রিল, ২০২১, ১০:৪৭:০৭

  • তুরস্ক গেলেন বিমানবাহিনী প্রধান

ঢাকা: ছয় দিনের সরকারি সফরে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সস্ত্রীক তুরস্ক গেছেন। তার সঙ্গে চার সফরসঙ্গীও রয়েছেন। তাদের বহন করা বিমানবাহিনীর একটি বিমান রোববার তুরস্কের উদ্দেশে ঢাকা ছাড়ে। তুরস্কের বিমানবাহিনী প্রধানের আমন্ত্রণে এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এ সফরে গেলেন। তিনি ২৫ এপ্রিল দেশে ফিরবেন।

সফরকালে বিমানবাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্কের সমাধি পরিদর্শন করবেন এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন। দেশটিতে অবস্থানকালে মাসিহুজ্জামান সেরনিয়াবাত তুরস্কের বিমানবাহিনী ছাড়াও দেশটির সেনা ও নৌবাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক দ্বিপক্ষীয় স্বার্থসংশ্নিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। এ ছাড়া তিনি এয়ার কমব্যাট ফোর্স কমান্ডার এবং কমান্ডার অব এয়ারফোর্স একাডেমিসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সঙ্গে পেশাগত বিষয়ে আলোচনা করবেন।

সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান সে দেশের বিমানবাহিনীর বিভিন্ন ঘাঁটি, বিমানবাহিনী একাডেমি, সামরিক জাদুঘর, এভিয়েশন মিউজিয়ামসহ সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।

বিমানবাহিনী প্রধানের এ সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে। সূত্র : আইএসপিআর

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers