শনিবার, ৮ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ , ২৬ রমজান ১৪৪২

দেশ

বিশেষ বিবেচনায় ঢাকা-চীন ফ্লাইট চালুর অনুমতি পেল ৪ এয়ারলাইন্স

নিউজজি প্রতিবেদক ২০ এপ্রিল, ২০২১, ২১:৩২:১৩

  • ফাইল ছবি

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা, চায়না ইস্টার্ন ও চায়না সাউদার্ন এয়ারলাইন্সকে বিশেষ বিবেচনায় ঢাকা-চীন ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

যাত্রীদের জরুরি প্রয়োজনের কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বেবিচক। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ বিবেচনার আওতায় বাংলাদেশে আসা যাত্রীদের সরকার মনোনীত হোটেলে নিজস্ব ব্যয়ে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

সংশ্লিষ্ট যাত্রীর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা নিশ্চিতের পর এয়ারলাইন্সগুলো বোর্ডিং পাস দিতে পারবে।

চীন থেকে আগত এবং চীনে যেতে আগ্রহী যাত্রীদের বাধ্যতামূলক পিসিআর পরীক্ষায় করোনা নেগেটিভ সনদ থাকতে হবে এবং উড়োজাহাজ ছাড়ার ৭২ ঘণ্টার মধ্যে এ পরীক্ষা করতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরো বলা হয়, দুই সারি আসনের উড়োজাহাজে সর্বোচ্চ ২৮০ জন যাত্রী বহন করা যাবে। তবে, বি-৭৭৭ ও বি-৭৪৭ উড়োজাহাজ সর্বোচ্চ ৩২০ জন যাত্রী বহন করতে পারবে।

ঢাকায় আগত ফ্লাইটের ক্ষেত্রে এক সারির উড়োজাহাজে সর্বোচ্চ ১০০ জন এবং দুই সারির উড়োজাহাজে ১৫০ জন যাত্রী বহন করা যাবে বলে জানায় বেবিচক।

তবে, ইকোনমি ক্লাসের সর্বশেষ সারি ও বিজনেস ক্লাসের কেবিনের একটি আসন সন্দেহভাজন করোনা রোগীর জন্য খালি রাখার নির্দেশনা দিয়েছে বেবিচক।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers