শনিবার, ৮ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ , ২৬ রমজান ১৪৪২

দেশ

হেফাজতে ইসলামকে কওমি মাদ্রাসা বোর্ড থেকে বাদ দেয়ার দাবি

নিউজজি প্রতিবেদক ৪ মে, ২০২১, ১৮:২৪:৪০

  • ইন্টারনেট থেকে

ঢাকা: হেফাজতে ইসলামকে কওমি মাদ্রাসা বোর্ড থেকে বাদ দেয়ার দাবি জানিয়েছে ইসলামী ঐক্যজোট। হেফাজতের নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত কওমি শিক্ষক-শিক্ষার্থীদেরও শাস্তি চায় সংগঠনটি।  মঙ্গলবার (৪ মে) জাতীয় প্রেসক্লাবে হেফাজতে ইসলামের সাম্প্রতিক তাণ্ডব এবং হেফাজতে জামায়াত-শিবিরের অনুপ্রবেশের প্রতিবাদে সংবাদ সম্মেলনে এসব দাবি জানান ইসলামী ঐক্যজোট।

 এ সময় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী বলেন, কওমি মাদরাসা শিক্ষাবোর্ড-বেফাকুল মাদারিসিল আরাবিয়া এবং উচ্চতর সমন্বয় সংস্থা-আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া থেকে সহিংসতায় জড়িত হেফাজত নেতাদের বহিষ্কার করা হোক। এসময় তিনি তাণ্ডবে জড়িত শিক্ষার্থীদের কওমি মাদরাসা বহিষ্কারের দাবিও জানান।

পাকিস্তানসহ বিদেশি গোয়েন্দা সংস্থার সাথে দেশ বিরোধী ষড়যন্ত্রে যুক্ত থাকায় হেফাজত নেতা মামুলুল হকের দলের নিবন্ধন বাতিলের দাবি করেন ইসলামি ঐক্যজোট নেতারা। ফৌজদারী অপরাধে হেফাজত নেতাদের বিচারের মুখোমুখি করার পাশাপাশি হেফাজতের অর্থদাতাদের আইনের আওতায় আনার দাবি জানান তারা।

ওয়াজ ও তাফসির মাহফিলের নামে হেফাজত ও জামায়াত নেতাদের জিহাদের অপব্যাখা ও উগ্রবাদের পক্ষের নানা বক্তব্য বন্ধ করার জন্য ইসলামি কাউন্সিল গঠন করার কথা বলেন তারা। আর কওমি মাদরাসার ঐতিহ্য রক্ষা এবং ভাবমূর্তি পুনরুদ্ধারে ১১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers