সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

দেশ

সিরাজগঞ্জে দীর্ঘ যানজট

সিরাজগঞ্জ প্রতিনিধি ৮ মে, ২০২১, ১৯:০৮:১৩

  • সংগৃহীত

সিরাজগঞ্জ: ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিম প্রান্ত থেকে সিরাজগঞ্জের নলকা মোড় পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়েছে। তবে মহাসড়কে দূরপাল্লার কোনো বাস দেখা যায়নি। ট্রাকের দীর্ঘ সারি রয়েছে। কড্ডা এলাকায় দূরপাল্লার বাস আটকে দেওয়ায় সেখানে শ্রমিকদের আন্দোলনের কারণে এই যানজটের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

সিরাজগঞ্জের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আব্দুল কাদেরবলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী মহাসড়কে দূরপাল্লার কোনো বাস চলতে দেওয়া হচ্ছে না। ফলে মহাসড়কে ব্যক্তিগত গাড়ি ও  ট্রাকের দীর্ঘ সারি রয়েছে। পুলিশ যানজট নিরসনে কাজ করছে। 

মহাসড়কের বাঘবাড়ি এলাকায় ট্রাকচালক জাবেদ হোসেন বলেন, আমি নওগাঁ থেকে ঢাকা যাচ্ছি। এখানে প্রায় ঘণ্টাখানেক আছি। তবে যানজটের সঠিক কারণ তিনি বলতে পারেননি। 

এদিকে ১০ কিলোমিটার মহাসড়কেই ব্যক্তিগত গাড়ির আধিপত্য দেখা গেছে। উল্টো পথেও গাড়ি চালাতে দেখা গেছে অনেককে। বাকী নামে ঢাকা থেকে আসা এক ট্রাকচালক বলেন, সেতুর পশ্চিম পাড় থেকে যানজটের শুরু হয়েছে। আমার এখানে আসতে প্রায় ঘণ্টাখানেক সময় লেগেছে। 

ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. আব্দুল কাদের বলেন, ঈদে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হচ্ছে। সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (কামারখন্দ সার্কেল) বলেন, আমরা আপাতত সকল দূরপাল্লার গাড়ি আটকে রেখেছি। তাদেরকে বুঝিয়ে ফেরত পাঠানোর চেষ্টা করছি। 

যানজট নিরসনে বিকল্প কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা চেষ্টা করছি তাদের বুঝিয়ে ফেরত পাঠাতে। এরা ফিরলেই মহাসড়ক যানজটমুক্ত হয়ে যাবে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers