সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

দেশ

ধান-চাল কেনায় দুর্নীতি-হয়রানি নেই : খাদ্যমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ৮ মে, ২০২১, ২০:৪৮:১৬

  • সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সতর্ক করে দিয়ে বলেছেন, অতিরিক্তি লাভের আশায় কোন মিল মালিক ভিজিডি, খাদ্যবান্ধব ও রেশনের চাউল কিনে সেটা আবার পালিশ করে যেন গোডাউনে আনার চেষ্টা না করেন। আর যদি কেউ চেষ্টা করেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। শনিবার দুপুরে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ব্রহ্মণবাড়িয়াসহ সারাদেশে অভ্যন্তরীণ বোরো চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, দুর্নীতি ও হয়রানিমুক্ত এবং স্বচ্ছতার সাথে সারা দেশে কৃষক ও মিলারদের কাছ থেকে ধান-চাল ক্রয় করা হচ্ছে। কৃষকদের ন্যায্য মূল্য নিশ্চিত করা হয়েছে। এ বিষয়ে সকল বিভাগের বিভাগীয় কর্মকর্তা ও জেলা পর্যায়ে খাদ্য কর্মকর্তাদের সভা করে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ধান দিতে এসে কোন কৃষক ও মিলার যেন হয়রানির শিকার না হয় সেদিকে কঠোর নজরদারি রয়েছে।

মন্ত্রী আরও বলেন, কৃষি অধিদফতর থেকে অনেক সময় তালিকা দেরি করে আসায় বিপদে পড়তে হয়। যার কারণে প্রকিউরমেন্ট দেরি হয় এবং প্রকিউরমেন্ট দেরি হওয়ার কারণে মিলাররা ধান কিনে রেখে দেয়। সেই কারণে এবার তাড়াতাড়ি ধান ক্রয় শুরু করা হয়েছে। 

ব্রাহ্মণবাড়িয়ার জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবির নাথ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সি, উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাস, আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাবেদ মাহমুদ, জেলা চালকল মালিক সমিতির সভাপতি বাবুল আহমেদ, শহর শিল্প ও বণিক সমিতির সভাপতি গোলাম হোসেন ইপ্টি, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবু কাউসার, আশুগঞ্জ উপজেলা চালকল মালিক সমিতির সাধারণ সম্পদক হেলাল শিকদার। ব্রাহ্মণবাড়িয়া জেলায় চলতি মৌসুমে ৩১ হাজার মেট্রিক টন চাল সংগ্রহ করার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers