বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ , ১৮ জিলহজ ১৪৪২

দেশ

টিকা উপহার দিতে পেরে আমরা আনন্দিত: চীনা রাষ্ট্রদূত

নিউজজি প্রতিবেদক ১২ মে, ২০২১, ১৪:৩২:২৬

  • ইন্টারনেট থেকে

ঢাকা: বাংলাদেশকে করোনার টিকা উপহার দিতে পেরে আনন্দ প্রকাশ করে ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, করোনা মোকাবিলায় চীন বাংলাদেশকে সহায়তা দিতে প্রস্তুত। এ সংকট মোকাবিলায় চীন বাংলাদেশের পাশে থাকবে। বুধবার (১২ মে) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

চীনা টিকা হস্তান্তর উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত বলেন, করোনা মোকাবিলায় চীন বাংলাদেশসহ বিশ্বের সব দেশেই সহায়তা দিতে প্রস্তুত। এ সংকট মোকাবিলায় আমরা বাংলাদেশের পাশে রয়েছি।

তিনি বলেন, চীনের পাঁচ লাখ টিকা উপহার দিতে পেরে আমরা আনন্দিত। দক্ষিণ এশিয়ায় ছয় দেশের মধ্যে করোনা মোকাবিলায় উদ্যোগ নেওয়া হয়েছে। এ উদ্যোগের মধ্যে দিয়ে আমরা একে অপরকে সহায়তা করতে পারবো বলে আশা করছি।

চীনের পাঁচ লাখ উপহারের টিকার চালান বুধবার ভোরে ঢাকায় পৌঁছে। ভোর সাড়ে ৫টায় বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইট টিকা নিয়ে বেইজিং থেকে ঢাকায় আসে। বুধবার সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় চীনের পক্ষ থেকে এ টিকা বাংলাদেশেকে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers