রবিবার, ২০ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ , ৯ জিলকদ ১৪৪২

দেশ

পুলিশের চোখ ফাঁকি দিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে দূরপাল্লার বাস

টাঙ্গাইল প্রতিনিধি ১৮ মে, ২০২১, ১৩:৫৪:৩৪

  • ইন্টারনেট থেকে

টাঙ্গাইল: ঈদের ছুটি শেষে মানুষের রাজধানীর কর্মস্থলে ফেরা অব্যাহত রয়েছে। ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। গণপরিবহন না থাকায় অতিরিক্ত ভাড়া দিয়ে গাদাগাদি করে ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে গন্তব্যে ফিরছেন মানুষ। স্বাস্থ্যবিধি না মেনেই ফিরছেন তারা। 

অন্যদিকে সরকারি নির্দেশনা অমান্য করে মহাসড়কে চলছে রংপুর, পঞ্চগড়, সিরাজগঞ্জ, বগুড়া, নাটোর, পাবনা, দিনাজপুরসহ বিভিন্ন অঞ্চলের দূরপাল্লার বাস।

এ অবস্থায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও যান চলাচল স্বাভাবিক রয়েছে।  বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে গত ২৪ ঘন্টায় তিন গুণেরও বেশি যানবাহন পারাপার হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার রাবনা, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি, এলেঙ্গা, হাতিয়াসহ বিভিন্ন এলাকায় ঘুরে এ দৃশ্য দেখা যায়। বিভিন্ন স্ট্যান্ডে যাত্রীদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা সূত্র জানায়, সোমবার (১৭ মে) সকাল ৬ টা থেকে মঙ্গলবার (১৮ মে) সকাল ৬ টা পর্যন্ত সেতু দিয়ে ৩৭ হাজার ৬৪টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় করা হয়েছে দুই কোটি এক লাখ ৮৪ হাজার ৯৯০ টাকা। স্বাভাবিক সময়ে এই সেতু দিয়ে ১১-১২ হাজার যানবাহন পারাপার হয়।

এলেঙ্গা বাসস্ট্যান্ডে কথা হয় ঢাকাগামী যাত্রী আবু বক্করের সঙ্গে। তিনি বলেন, ‘ঈদের ছুটি শেষ করে রংপুর থেকে ঢাকায় যাচ্ছি। আগে ৫শ টাকা নিলেও এখন এক হাজার টাকা দিয়ে হাইসে কর্মস্থলে ফিরছি।  ১২ জনের সিটে আমরা ১৬ জন যাচ্ছি।

ট্রাকচালক জুব্বার আলী বলেন, আমি ইচ্ছা করে যাত্রী তুলিনি।  তারা কয়েকজন ট্রাকের সামনে দাঁড়িয়ে গাড়ি থামিয়ে উঠে বসেছে। ভাড়া কত দিবে তাও জানি না। ট্রাকে যাত্রী দেখলে পুলিশেও মামলা দেয়।

বাসচালক কাশেম সিকদার বলেন, দূরপাল্লার বাসের যাত্রী কিন্তু ট্রাক, পিকআপ, মাইক্রোবাস, হাইস ও মোটরসাইকেল চালকরা বহন করে। সেখানে কিন্তু স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। আর বাসে যাত্রী তুললেই যত দোষ। এ দিকে মহাসড়কে দূরপাল্লার বাসের মামলার সুনির্দিষ্ট কোন তথ্য দিতে পারেনি পুলিশ।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, মহাসড়কে চাপ বাড়লেও যান চলাচল স্বাভাবিক রয়েছে। দূরপাল্লার বাস দেখলে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। গত তিন দিনে ২০/৩০টি দূরপাল্লার বাসকে মামলা দেওয়া হয়েছে।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers