সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

দেশ

কাশিমপুর মহিলা কারাগারে সাংবাদিক রোজিনা

নিউজজি ডেস্ক ১৮ মে, ২০২১, ১৬:৪৩:৩৩

  • ছবি : সংগৃহীত

ঢাকা: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে। চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনে করা মামলায় গ্রেপ্তারের পর তাকে কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার (১৮ মে) বিকেল পৌনে ৩টায় একটি প্রিজনভ্যানে করে রোজিনা ইসলামকে কাশিমপুর কারাগারে আনা হয়। নিরাপত্তায় পেছনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি গাড়িও ছিল।

এ সময় কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম মিঠু ও নিকট আত্মীয়দের দেখা যায়।

কাশিমপুর কারাগারের জেলার হোসনে আরা বিথী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আগামী ২০ মে তার জামিন শুনানির দিন ধার্য করা হয়েছে।

রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম মিঠু বলেন, রোজিনার শারীরিক অবস্থা ভালো না। তার চিকিৎসার ব্যবস্থা করা উচিত।

উল্লেখ্য, সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়ে। সাড়ে পাঁচ ঘণ্টা পর তাকে পুলিশের হেফাজতে নেয়া হয়।

রাতে রোজিনা ইসলামের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে মামলাটি করেন স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers