রবিবার, ২০ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ , ৯ জিলকদ ১৪৪২

দেশ

এরশাদের মৃত্যুবার্ষিকীতে ভোট না নেয়ার সিদ্ধান্তে জাপার কৃতজ্ঞতা

নিউজজি প্রতিবেদক ১০ জুন, ২০২১, ১৮:১৪:৩১

  • এরশাদের মৃত্যুবার্ষিকীতে ভোট না নেয়ার সিদ্ধান্তে জাপার কৃতজ্ঞতা

ঢাকা: ১৪ জুলাই প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর দিনে তিন উপনির্বাচনে ভোটগ্রহণের সিদ্ধান্ত পরিবর্তন করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

আজ এক ধন্যবাদপত্রে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ১৪ জুলাই দিনটি জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ দেশের লাখ লাখ এরশাদপ্রেমীর কাছে অত্যন্ত বেদনাবিধুর ও আবেগঘন দিন। এই দিনে জাতীয় পার্টি পল্লীবন্ধুর সাফল্যময় জীবন নিয়ে আলোচনা, মিলাদ ও দোয়া, খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। তাই পল্লীবন্ধুর মৃত্যুবার্ষিকীর দিনে নির্বাচনে অংশ নেওয়া জাতীয় পার্টির জন্য দুরূহ হয়ে পড়ত।

তিনি বলেন, নির্বাচন কমিশন ১৪ জুলাই পল্লীবন্ধুর মৃত্যুবার্ষিকীর দিনের পরিবর্তে তিন শূর্ন আসনে ২৮ জুলাই ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়ে পল্লীবন্ধুর প্রতি সম্মান দেখিয়েছে। এতে জাতীয় পার্টিসহ সর্বস্তরের এরশাদপ্রেমীর পক্ষ থেকে নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। ধন্যবাদপত্রে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনাররা এবং সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

১৪ জুলাই প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর দিনে তিন উপনির্বাচনে ভোটগ্রহণ না করার সিদ্ধান্ত নেওয়ায় একইভাবে নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

উল্লেখ্য, গেল ২ জুন নির্বাচন কমিশনের এক সভায় ১৪ জুলাই ঢাকা-১৪, কুমিল্লা-০৫ এবং সিলেট-০৩ শূন্য আসনের উপনির্বাচনে  ভোটগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে গেল ৪ জুন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি এক বিবৃতিতে ১৪ জুলাই নির্বাচন না করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান। একই দাবিতে গেল ৮ জুন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর নেতৃত্বে জাতীয় পার্টির শীর্ষ পর্যায়ের একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করে স্মারকলিপি দেয়।

নির্বাচন কমিশনের এক সভায় ১৪ জুলাইয়ের পরিবর্তে ২৮ জুলাই তিন শূন্য আসনে ভোটগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers