বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ , ৯ শাওয়াল ১৪৪৫

দেশ

শ্রীনগরে রাস্তার গাছ কেটে নিলো বিএনপি নেতা

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি ১২ জুন, ২০২১, ১৩:৫১:৫২

568
  • ছবি : নিউজজি

মুন্সিগঞ্জ: শ্রীনগর উপজেলার আটপাড়া ইউনিয়নে সরকারি রাস্তার বেশকিছু গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় বিএনপি নেতার বিরুদ্ধে। আটপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পূর্ব আটপাড়া গ্রামের মৃত হবি মাঝির ছেলে এলাকায় বিএনপি পরিবারের সদস্য হিসেবে পরিচিত নজরুল মাঝির বিরুদ্ধে এসব গাছ কর্তনের অভিযোগ উঠে।

সরেজমিনে দেখা গেছে, ওই এলাকার শিমুল তলা থেকে মাঝি বাড়ি পর্যন্ত আধা কিলোমিটার একটি রেকর্ডকৃত গ্রামীন রাস্তার ১০ থেকে ১৫টি বিভিন্ন জাতের গাছ কর্তন করা হয়েছে। লক্ষ্য করা গেছে, স্কেভেটর মেশিন (ভেকু) দিয়ে রাস্তায় মাটি ভরাটের কাজ চলছে। জানা গেছে, রাস্তা নির্মাণ প্রকল্প কমিটির সাধারণ সম্পাদক হওয়ার সুযোগে স্থানীয় বিএনপি নেতা নজরুল মাঝি পার্শ্ববর্তী জমির মালিক হিসেবে গাছগুলো কেটে নেয়।

আরো জানা যায়, স্থানীয় পিআইও অফিসের ২ লাখ টাকা সরকারি বরাদ্দ আসে রাস্তাটি সংস্কারের জন্য। একদিকে সরকারি কাজে বিএনপি পরিবারের সদস্য কিভাবে সরকারি প্রকল্পের সাধারণ সম্পাদক হয়? অপরদিকে সরকারি রাস্তার গাছ নিজের দাবী করে কেটে কিভাবে বাড়িতে নিয়ে যায়? এনিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও এলাকাবাসীর মধ্যে চাপাক্ষোভ বিরাজ করছে।

স্থানীয় ইউপি সদস্য মো. তপনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মেম্বার হিসেবে আমাকে প্রকল্পের সভাপতি রাখা হয়েছে। তবে গাছ কর্তনের বিষয়ে তিনি মুখ খুলতে রাজি হয়নি।

প্রকল্পের সাধারণ সম্পাদক বিএনপি নেতা মো. নজরুল মাঝির সাথে এ বিষয়ে কথা বলার চেষ্টা করা হলে তিনি কথা না বলে বাড়ির দিকে চলে যায়।

এ বিষয়ে শ্রীনগর উপজেলা বন বিভাগ কর্মকর্তা মো. সেলিম হোসেন জানান, গাছ কর্তনের বিষয়টি তার জানা নেই। তবে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন