বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ , ১৮ জিলহজ ১৪৪২

দেশ

নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা: সিইসি

এস এল টি তুহিন, বরিশাল ১২ জুন, ২০২১, ১৪:১৪:৩৭

  • ছবি : সংগৃহীত।

বরিশাল: স্থানীয় রাজনীতির সমীকরণ আর অভ্যন্তরীণ দলাদলিতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরিশালে বিশৃঙ্খলার শঙ্কা প্রকাশ করেছেন মাঠ পর্যায়ের নির্বাচন কর্মকর্তারা। পরিস্থিতি সামলাতে প্রত্যেক ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট চেয়েছেন তারা।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সাথে বৈঠকে নানা শঙ্কার কথা উঠে এসেছে। শনিবার (১২ জুন) সকালে বরিশাল সার্কিট হাউজ সভা কক্ষে আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এই সভা অনুষ্ঠিত হয়।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমাদের কাজ হলো সবাইকে সমান সুযোগ দিয়ে সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন করা, কোন প্রার্থী কোন দলের বা মতের তা আমাদের বিবেচ্য নয়। মহামারী করোনার কারণে পিছিয়ে যাওয়ায় এখন বর্ষা মৌসুম ও করোনা প্রার্দুভাবের মধ্যেই আমাদের পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করতে হচ্ছে।

মাঠ পর্যায়ের নির্বাচন সংশ্লিষ্টদের সাথে বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার হুঁশিয়ারী দিয়ে বলেন, কে কোন দল মতের তা বিবেচনা করা হবে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধে বিভিন্ন এলাকায় নির্বাচন স্থগিত করলেও, বরিশালসহ যেসব এলাকায় করোনা সংক্রমণ কম, সে রকমের ২০৮টি ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় নির্ধারিত সময় ২১ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আশা প্রকাশ করে বলেন, এর আগে যেমন বরিশাল বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী ও আইন-শৃংখলা বাহিনী সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্নের ক্ষেত্রে ভূমিকা রেখেছেন, আমি আশা করছি এবারও তারা তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবেন।

তিনি বলেন, বরিশালের নদী বেষ্টিত ৩টি উপজেলা হিজলা, মুলাদী ও মেহেন্দিগঞ্জে প্রয়োজনীয় সংখ্যক কোস্টগার্ড মোতায়েনের নির্দেশ দেন তিনি।

নির্বাচনে আচরণবিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবার নির্দেশও দেয়া হয়েছে এই বৈঠক থেকে।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন- বরিশালের বিভাগীয় কমিশনার সাইফুল ইসলাম বাদল, পুলিশের বরিশাল রেঞ্জ উপ-মহা পুলিশ পরিদর্শক এস এম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো.শাহাবুদ্দিন খান, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ আলাউদ্দিন প্রমূখ।

এছাড়াও মতবিনিময় সভায় বরিশালের আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক সহ নির্বাচন সংশ্লিস্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers