বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ , ১৮ জিলহজ ১৪৪২

দেশ

নড়াইলে আজ থেকে লকডাউন

নড়াইল প্রতিনিধি ১২ জুন, ২০২১, ১৫:৪১:৩৯

  • ছবি : ইন্টারনেট

নড়াইল: করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় নড়াইলে শনিবার সন্ধ্যা ৬টা থেকে ১৯ জুন ৬টা পর্যন্ত জেলার কয়েকটি এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার সন্ধ্যার পর করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির এক সভায় ওই সিদ্ধান্ত হয়। ওই বৈঠকের পর রাতে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেন। গত শুক্রবার ৮৭ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ৫১ জন। শনাক্তের হার ৫৮ দশমিক ৬২ শতাংশ।

গণবিজ্ঞপ্তিতে জানা গেছে, নড়াইল পৌরসভা, নড়াইল সদর উপজেলার কলোড়া ও সিঙ্গাশোলপুর ইউনিয়ন, লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়ন ও লোহাগড়া বাজার এলাকা লকডাউনের আওতাভুক্ত থাকবে। প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে পরের দিন সকাল ছয়টা পর্যন্ত এসব এলাকায় লকডাউন কার্যকর থাকবে। এসব এলাকায় বাইরে থেকে কেউ প্রবেশ করতে পারবে না, আবার কেউ বাইরেও যেতে পারবে না। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্য সরবরাহ, সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, ওষুধ শিল্পসংশ্রিষ্ট যানবাহন ও কর্মীরা এর আওতাবহির্ভূত।

এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এক সপ্তাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় ৪ থেকে ১১ জুন পর্যন্ত ৩১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১০৭ জনের। শনাক্তের হার ৩৩ দশমিক ৮৬ শতাংশ। শুক্রবার ৮৭ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫৮ শতাংশের বেশি।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers