শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮ , ১৩ জিলহজ ১৪৪২

দেশ

হজরত শাহজালাল (রহ.) এর মাজারের ওরস স্থগিত

সিলেট প্রতিনিধি ১২ জুন, ২০২১, ১৭:১০:২৩

  • ছবি : ইন্টারনেট।

সিলেট: করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গতবছরের ন্যায় এবারও হজরত শাহজালাল (রহ.) এর মাজারে ওরস হচ্ছে না। স্বাস্থ্যবিধি বিবেচনায় ওরস স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়।

শনিবার (১২ জুন) দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় দরগা-ই হজরত শাহজালাল (রহ.) মাজারের মোতাওয়াল্লি (সরেকওম) ফাতেহ উল্লাহ আল আমান এ কথা জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন- দরগাহ খাদেম সামুন মাহমুদ খান ও শাহজালাল (রহ.) এর ভক্ত আশেকান পরিষদের সভাপতি ইউপি চেয়ারম্যান শেখ মো. মখন মিয়া।

সরেকওম ফাতেহ উল্লাহ আল আমান জানান, আগামী ১ ও ২ জুলাই (বৃহস্পতি ও শুক্রবার) হজরত শাহজালাল মাজারে ওরস হওয়ার কথা ছিল। কিন্তু ওরসের আয়োজন করা হলে প্রচুর ভক্ত-অনুরাগী ভিড় করবেন। এতে সামাজিক দূরত্ব মেনে চলা সম্ভব হবে না। ফলে করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। তাই সরকারি নির্দেশনা অনুযায়ী এবারের ওরস আয়োজন না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মাজারের খাদেম সামুন মাহমুদ খান বলেন, ৭০০ বছরের ইতিহাসে করোনার কারণে দ্বিতীয়বারের মতো হজরত শাহজালাল মাজারের ওরস হচ্ছে না। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়ও এখানে ওরস হয়েছে। কিন্তু এবার তা করা সম্ভব হবে না।

তিনি আরো বলেন, আমরা এবার ভক্ত-অনুরাগীর ভিড় ছাড়াই নিয়ম রক্ষার জন্য ওরস আয়োজন করতে চাচ্ছিলাম। গত সপ্তাহে লোক সমাগম ছাড়া মাজারের লাকড়ি তোলা উৎসবও করি। কিন্তু ওইদিন দেখা যায়, কাউকে না বললেও অনেক লোকই মাজারে জড়ো হয়ে যান। ফলে ওরসের আয়োজন করলেও ভক্তদের উপস্থিতি ঠেকানো ও স্বাস্থ্যবিধি মানানো সম্ভব হবে না। তাই গত বছরের ন্যায় এবারও মাজারের ওরস হবে না।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers