শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮ , ১৩ জিলহজ ১৪৪২

দেশ

উদ্দীপনে কঙ্গো প্রতিনিধিদল

 ২১ জুন, ২০২১, ২০:২৭:৪৭

  • ছবি: নিউজজি২৪

ঢাকা: আফ্রিকার Democratic Republic of Congo (DRC)’র ৫ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল উদ্দীপনের বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন। উদ্দীপনের চেয়ারম্যান ড. মিহির কান্তি মজুমদার, অনারারি কনসাল, ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গো ইন ঢাকা, নাজির আলম, নির্বাহী পরিচালক ও সিইও বিদ্যুত কুমার বসু ও সাভারের ভাকুর্তা প্রকপেল্পর পরিচালক ড. আব্দুল মতিন তাদের স্বাগত জানান।

এরপর উদ্দীপনের ক্ষুদ্রঋণ কর্মসূচির শাখা ও উদ্দীপনের চলমান ওয়াটার প্রজেক্ট, দাসেরকান্দি, ভাকুর্তা প্রকল্প (সাভার) পরিদর্শন করেন। ভাকুর্তা প্রকল্প পরিদর্শনকালে ড. মিহির কান্তি মজুমদার ডেইরি ফার্ম, কারিগরি ও ভকেশনাল ইনস্টিটিউট এবং পল্লী অ্যাম্বুলেন্স এসব কার্যক্রম বিষয়ে তাদের অবহিত করেন।

দারিদ্র্য বিমোচনের জন্য ক্ষুদ্রঋণ কার্যক্রমকে মাইলফলক হিসেবে চিহ্নিত করেন কঙ্গো প্রতিনিধিদল। এ সময় চেয়ারম্যান বলেন, বাংলাদেশের গণ্ডি পেরিয়ে Democratic Republic of Congo (DRC)-তে উদ্দীপনের শাখা সম্প্রসারিত করা হবে। এটি আমাদের জন্য একটি বিরাট সুযোগ। এর ফলে ডিআরসি’র সঙ্গে সম্পর্ক আরোও দৃঢ় হবে। কঙ্গো প্রতিনিধিদল উদ্দীপনের প্রকল্পসমূহ পরিদর্শনসহ তাদের উষ্ণ অভ্যর্থনার প্রশংসা করেন। 

এ সময় উদ্দীপনের পরিচালনা পর্ষদের সম্মানিত কোষাধ্যক্ষ ড. গোলাম আহাদ, মো. মাহবুবুর রহমান এবং নাহিদ সুলতানাসহ উদ্দীপনের বিভিন্ন কর্মকর্তারা সঙ্গে ছিলেন।  

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers