শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

দেশ
  >
জাতীয়

গোয়েন্দা সেজে প্রতারণা করত চক্রটি

নিউজজি প্রতিবেদক ২১ অক্টোবর , ২০২১, ১৩:১১:১২

335
  • গোয়েন্দা সেজে প্রতারণা করত চক্রটি

ঢাকা: ব্যাংক ও মানি এক্সচেঞ্জ ঘিরে অবস্থান নেয় একদল। গ্রাহক সেজে টাকা উত্তোলনকারীর খবর যোগাড় করে আরেকটি দল। এই খবর পেয়ে বাইরে ওৎ পেতে থাকে গোয়েন্দা পুলিশের পোশাক পরা অপর আরেকটি দল।

টাকা উত্তোলনকারী বের হলে জিজ্ঞাসাবাদের নামে তাকে আকস্মিকভাবে গাড়িতে তুলে ফেলা হয়। নির্জন স্থানে পৌঁছে মারধর করে ছিনিয়ে নেয় টাকা। নকল পুলিশের এই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ব্যাংক থেকে টাকা তুলে বের হচ্ছেন অবসরপ্রাপ্ত এক সরকারি কর্মকর্তা। এই খবর বাইরে অবস্থান করা সহযোগীদের জানিয়ে বের হয়ে যায় চক্রের এক সদস্য। রিক্সায় ওঠার সময়, গোয়েন্দা পুলিশ পরিচয়ে জিজ্ঞাসাবাদের নামে টাকা উত্তোলনকারীকে গাড়িতে তুলে ছিনিয়ে নেয় পাঁচ লাখ টাকা।

রাজধানীতে গোয়েন্দা পুলিশসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে প্রায়ই ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটছে। ডেমরা থেকে তিন ভুয়া গোয়েন্দাকে গ্রেপ্তারের পর কর্মকর্তারা বলছেন, তারা মূলত আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। ঢাকা ও এর আশেপাশে ডাকাতি করে আত্মগোপনে চলে যায় বিভিন্ন জেলায়।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশ গোয়েন্দা বিভাগ (দক্ষিণ) যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, 'যারা ব্যাংক থেকে টাকা তুলে বা মানি এক্সচেঞ্জ থেকে টাকা তুলে বা বিদেশি মুদ্রা নিয়ে যায় তাদের খবর সংগ্রহ করে প্রথমে ডিবি বা পুলিশ পরিচয়ে তাদেরকে গাড়িতে ওঠায় তারপর তাদের সব টাকা পয়সা তারা নিয়ে নেয়। এরপর তাদেরকে কোনো এক জায়গায় ফেলে রেখে যায়।'

গ্রেপ্তার তিন আসামির কাছ থেকে উদ্ধার করা হয়েছে গোয়েন্দা পুলিশের পোশাক, হ্যান্ডকাফ ও ওয়াকিটকি। তাহলে আসল ও নকল গোয়েন্দা চেনার উপায় কি? এমন প্রশ্নের জবাবে মাহবুব আলম আরো জানান, 'তাদের কাছে অস্ত্র অনেক ক্ষেত্রে থাকে না। থাকলেও একটা দুইটা অস্ত্র থাকে।'

মাহবুব আলম বলেন, ভুয়া পুলিশ সদস্যদের দৌরাত্ম্য ঠেকাতে রাজধানীজুড়ে চলছে বিশেষ অভিযান।

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন