শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

দেশ
  >
জনপদ

কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

নিউজজি ডেস্ক ১৮ অক্টোবর , ২০২১, ১৫:৩৪:২০

238
  • ছবি : সংগৃহীত

ঢাকা: কিশোরগঞ্জ সদরের কৃষক বাচ্চু মিয়া হত্যা মামলায় জসিম উদ্দিন নামে এক আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সোমবার (১৮ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক নার্গিস ইসলাম এ রায় দেন। একই সাথে মামলার অন্য চার আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জসিম সদর উপজেলার কর্শাকড়িয়াল ইউনিয়নের মনকর্শা গ্রামের আব্দুল মজিদের ছেলে।

রায়ের সময় দণ্ডপ্রাপ্ত আসামি জসিমসহ অন্য তিন আসামি উপস্থিত ছিলেন। খালাস পাওয়াদের মধ্যে রয়েছেন সমির উদ্দিন, জামাল উদ্দিন, কামাল উদ্দিন ও গিয়াস উদ্দিন। তবে কামাল উদ্দিন পলাতক আছে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, হত্যাকাণ্ডের শিকার কৃষক বাচ্চু মিয়া ও জসিমরা একই বংশের লোক। পুকুরে মাছ ধরা নিয়ে তাদের মধ্যে একবার সংঘর্ষ হয়। এ ঘটনায় একটি মামলাও হয়। এতে জসিমসহ তার ভাইয়েরা আসামি ছিলেন। ঘটনার ১৫ থেকে ২০দিন আগে তারা জামিনে বের আসেন। এর পর ২০০৮ সালের ১৫ সেপ্টেম্বর দুপুরে জসিম, তার তিন ভাই ও কয়েকজন আত্মীয় মিলে দেশিয় অস্ত্র নিয়ে মনাকর্শা নতুন বাজারে কৃষক বাচ্চু মিয়ার ওপর হামলা চালান। এতে তিনি ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় ওই দিনই ছয় জনকে আসামি করে কিশোরগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা করেন নিহতের ছোটভাই হারুন অর রশিদ।

কিশোরগঞ্জের পাবলিক প্রসিকিউটর শাহ্ আজিজুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দীর্ঘদিন পর হলেও বাদীপক্ষ তাদের রায় পেয়েছে।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি রাখাল চন্দ্র দে এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মিজানুর রহমান।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন