রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ , ৭ রবিউল আউয়াল ১৪৪২

শিল্প-সংস্কৃতি

রংতুলির আঁচড়ে ধর্ষণের বিরুদ্ধে সিলেটে ব্যতিক্রমী প্রতিবাদ

সিলেট প্রতিনিধি ১৬ অক্টোবর , ২০২০, ২১:৩০:০৩

  • রংতুলির আঁচড়ে ধর্ষণের বিরুদ্ধে সিলেটে ব্যতিক্রমী প্রতিবাদ

সিলেট : পুলিশি হেফাজতে হত্যা, ধর্ষণ ও অনাচারের বিরুদ্ধে রংতুলির আঁচড়ে ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়েছেন সিলেটের চিত্রশিল্পীরা। দেশে ধর্ষণ, হত্যা ও বিভিন্ন অন্যায়ের বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে নাগরিক সংগঠন ‘দুষ্কালের প্রতিরোধে আমরা’ এই কর্মসূচির আয়োজন করে। শুক্রবার সিলেট পুলিশ কমিশনার কার্যালয়ে সামনে এই আয়োজন করা হয়।
 
উপস্থিত চিত্রশিল্পীরা জানান, ধর্ষণ ও হত্যাকাণ্ডের এমন অস্থির সময় রুখে দিতে সিলেটে ১২ চিত্রশিল্পী রংতুলির আঁচড়ে এমন প্রতিবাদ জানিয়েছেন। প্রতিবাদের অংশ হিসেব তারা সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে নারীর প্রতি সহিংসতা, পুলিশি নির্যাতনের বিভিন্ন ছবি আঁকেন। কেউবা তুলে ধরলেন ক্ষয়ে যাওয়া মূল্যবোধের চিত্র। তাদের লক্ষ্য, দুষ্কাল প্রতিরোধে একাট্টা হওয়া।
 
সবাই মিলে এই দুঃসময় রুখে দেওয়ার প্রত্যয় ব্যাক্ত করে সিলেটের জ্যেষ্ঠ চিত্রশিল্পী অরবিন্দ দাশগুপ্ত জানান, দেশের যেকোনো কঠিন সময়ে নিপীড়িত মানুষের পাশে দাড়াতে প্রস্তুত শিল্পীরা।
 
দুষ্কাল প্রতিরোধে আমরা’র সংগঠক দেবাশীষ দেবু জানান, রংতুলির আঁচড়ে প্রতিবাদের এসব চিত্র অচিরেই পুলিশ কমিশনার কার্যালয়ে সামনে প্রদর্শন করা হবে।

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers