শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭ , ২৭ শাবান ১৪৪২

শিল্প-সংস্কৃতি

সাধুসঙ্গের ২৩তম আসর শুক্রবার

নিউজজি প্রতিবেদক ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ২১:১০:১৩

  • ছবি : সংগ্রহ

ঢাকা: পূর্ণিমা তিথির মাসিক সাধুসঙ্গের ২৩তম আসর বসবে শুক্রবার। বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে একাডেমির বটতলায় সাধুসঙ্গের ২৩তম এই আসরের আয়োজন করা হয়েছে। বিকেল ৪টা থেকে শুরু হয়ে চলবে রাত ১০টা পযন্ত।

বৃহস্পতিবার শিল্পকলা একাডেমির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আয়োজনের শুরুতে বাউল দলের শিল্পীদের কণ্ঠে ফকির লালন সাঁইজির ভাববাণী এবং শিল্পকলা একাডেমি বাউল দলের ভাববাণী পরিবেশিত হবে।

আলোচনা পর্বে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে উপস্থিত থাকবেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ এবং একাডেমির প্রযোজনা বিভাগের পরিচালক সোহাইলা আফসানা ইকো।

আলোচনা শেষে সাধুগুরুদের পরিবেশনায় বাউল সংগীত পরিবেশন করবেন প্রাজ্ঞ সাধক শিল্পী কিরণ চন্দ্র রায়, চন্দনা মজুমদার, সমির বাউল, কাঙ্গালিনী সুফিয়া, পাগলা বাবলু ও কুদ্দুস বাউল। এ ছাড়া সংগীত পরিবেশন করবেন বাউল কামাল, ম্যাজিক বাউলিয়ানা চ্যাম্পিয়ন শিবলী সাদিক, বাউল সাইদুল, বাউল দিল বাহার খান, বাউল মমতাজ, বাউল ফারুক নুরী এবং আশালতা।

২০১৯ সাল থেকে প্রতি মাসের পূর্ণিমা তিথিতে মাসিক ‘সাধুমেলা’ আয়োজন করে আসছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এরই ধারাবাহিকতায় ২৬ ফেব্রুয়ারি শুক্রবার বাউল সাধক, বাউল শিল্পীদের অংশগ্রহণে সাধুমেলার ২৩তম এই আসরের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers