রবিবার, ২০ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ , ৯ জিলকদ ১৪৪২

শিল্প-সংস্কৃতি

রাজনীতির মঞ্চ সিনেমার ডায়ালগ, মিঠুনের বিরুদ্ধে মামলা

নিউজজি প্রতিবেদক ৮ জুন, ২০২১, ১৪:৫২:৪২

  • ছবি: ইন্টারনেট

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে নিজের সমর্থিত দলের নির্বাচনী প্রচার মঞ্চে একের পর এক সিনেমার ডায়ালগ বলে নজর কেড়েছিলেন মহানায়ক মিঠুন চক্রবর্তী। রুপোলি পর্দার সেই চমকপ্রদ ডায়ালগ শোনার জন্য আর মহাগুরুকে একঝলক দেখার জন্য ভিড় একেবারে উপচে পড়েছিল সভাগুলোতে। 

আর সেই ভিড়ে ঠাসা সভাতে মিঠুনের মুখে শোনা গিয়েছিল সেই আলোচিত ডায়ালগ, ‘মারব এখানে লাশ পড়বে শ্মশানে।’ তুমুল হাততালিতে মুখরিত হয়েছিল মিঠুনের সভা। তবে কিছু ডায়ালগ তিনি আকারে ইঙ্গিতেও দেখিয়েছিলেন। কিন্তু ভোট মিটতে সেই ডায়ালগই যে এখন মহাগুরুর গলার কাঁটা হয়ে দাঁড়াবে তা বোধ হয় তিনিও বোঝেননি। 

হ্যাঁ, গত ৬ই মে মানিকতলায় থানায় রাজনীতির মঞ্চে সিনেমার ডায়ালগ বলায় মিঠুনের বিরুদ্ধে মামলা হয়েছে। হিংসা ছড়ানো, শান্তি নষ্টের চেষ্টাসহ বিভিন্ন ধারায় তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। রাজনৈতিক প্রচার মঞ্চ থেকে কেউ এরকম কথা বলতে পারেন কি না, তা নিয়েও প্রশ্ন তোলা হয়। এবার সেই অভিযোগ খারিজ করতে চেয়ে কলকাতা হাইকোর্টে দ্বারস্থ হয়েছেন অভিনেতা।

মিঠুন চক্রবর্তীর দাবি, ভক্তদের অনুরোধে কেবল বিনোদনের জন্যই তিনি এই ধরনের মন্তব্য করেছিলেন। এর পেছনে কোনও রাজনৈতিক চরিতার্থতা নেই। কিংবা হিংসাও নেই। একটি ডায়ালগ নিয়ে এমন রাজনৈতিক দড়ি টানাটানি হবে, তা আঁচও করতে পারেননি মহাতারকা।

এদিকে, মিঠুনের ভক্তদের অনেকেরই দাবি, বিগত দিনে তৃণমূলের ছাতার তলাতেই তিনি ছিলেন। কিন্তু এবারের নির্বাচনের ঠিক আগে মহাগুরু ভিড়ে গিয়েছিলেন গেরুয়া শিবিরে। এরপর নির্বাচনী মঞ্চে একের পর এক ডায়ালগ কার্যত বিপাকে ফেলেছে মিঠুন চক্রবর্তীকে।

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers