শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮ , ১৩ জিলহজ ১৪৪২

শিল্প-সংস্কৃতি

অকালে প্রয়াত প্রচ্ছদ ডিজাইনার-সঙ্গীতশিল্পী বৃহান

নিউজজি প্রতিবেদক ১৩ জুন, ২০২১, ১৩:৪০:৩৫

  • ছবি: ইন্টারনেট

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন প্রচ্ছদ ডিজাইনার ও সঙ্গীতশিল্পী বোরহান আহমেদ বৃহান। গত এক বছরেরও বেশি সময় ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না, হেরে গেলেন ক্যান্সারের কাছে। 

রোববার (১৩ জুন) সকাল সাড়ে ৭টার দিকে আদাবরের ঢাকা হাউজিংয়ে অবস্থিত নিজ বাসাতেই মৃত্যুবরণ করেন বৃহান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর। শিল্পীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট বোন নীলা।

তিনি বলেন, ‘দিন দুয়েক আগে ভাইয়াকে মেডিক্যাল থেকে এমআরআই করে বাসায় এনেছিলাম। রোববার (১৩ জুন) সকালেই আবার তাকে ডাক্তার দেখানোর কথা ছিল। আমি সকালে খাওয়ানোর জন্য ঘুম থেকে উঠে দেখি জোরে জোরে নিঃশ্বাস নিচ্ছেন। তার খুব কষ্ট হচ্ছিল। তারপর সোজা করে বসানোর পর দেখি অক্সিজেন লেভেল ৪৭। আর নিঃশ্বাস নিতে পারছেন না। তারপর আমরা দ্রুত হাসপাতালে নিয়ে আসি। ডাক্তার দেখে বলেছেন বাসাতেই তিনি মারা গেছেন।’

নীলা আরও জানান, বাদ জোহর আদাবরের ঢাকা হাউজিংয়ে বাসার নিচে বোরহান আহমেদ বৃহানের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ গ্রামের বাড়ি খুলনায় উদ্দেশ্যে নিয়ে যাওয়া হবে।

গেলো বছরের মার্চের দিকে ব্রেন ক্যান্সারে আক্রান্ত হন বোরহান আহমেদ বৃহান। দুইবার তাকে অস্ত্রপচার করা হয়। কিন্তু শেষ রক্ষা আর হলো না।

প্রসঙ্গত, অ্যালবামের প্রচ্ছদশিল্পী হিসেবে বেশি পরিচিতি পেলেও বোরহান আহমেদ বৃহান ছোটবেলা থেকে গায়ক হওয়ার স্বপ্ন দেখতেন। ২০১০ সালের ভালোবাসা দিবসে ফাহিম মিউজিকের ব্যানারে বাজারে আসে তার প্রথম একক ‘ফেসবুক প্রেম’। পরের বছর ভালোবাসা দিবসে সংগীতা থেকে প্রকাশিত হয় দ্বিতীয় একক ‘ডু ইউ লাভ অর হেট’। বৃহানের সবশেষ একক ‘অ্যাবসোলিউট ভাবনা’।

পাশাপাশি ২০১৭ সালে কিংবদন্তি কণ্ঠশিল্পী ভূপেন হাজারিকার ‘মেঘ থমথম করে’ গানটিতে কণ্ঠ দিয়ে বেশ প্রশংসিত হয়েছিলেন বৃহান।  আর তিনি গাইবেন না, করবেন না কোনও ডিজাইন।

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers