শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সংস্কৃতি

দীর্ঘ বিরতির পর অভিনয়ে ফিরলেন রোকেয়া প্রাচী

নিউজজি প্রতিবেদক ২৩ নভেম্বর, ২০২১, ১৩:০৪:২৮

414
  • দীর্ঘ বিরতির পর অভিনয়ে ফিরলেন রোকেয়া প্রাচী

নন্দিত অভিনেত্রী রোকেয়া প্রাচী। অভিনয় ও নাটক নির্মাণ নিয়েই এক সময় ব্যস্ত ছিলেন তিনি। মাঝে রাজনীতিতে বেশি সময় দেয়ার কারণে অভিনয় থেকে কিছুটা দূরে থাকতে হয়। এর মধ্যে করোনার প্রকোপ। সবকিছু মিলিয়ে শোবিজের কাজে অনিয়মিত হয়ে পড়েন রোকেয়া প্রাচী। সব ঝামেলা চুকিয়ে তিন বছরেরও অধিক সময় পর অনুদানের সিনেমা দিয়ে কাজে ফিরলেন এই তারকা অভিনেত্রী। 

সিনেমাটির নাম ‘সাবিত্রী’। শুক্রবার (১৯ নভেম্বর) রাজধানীর ইস্কাটনে এর শুটিং সম্পন্ন হয়েছে। রোকেয়া প্রাচীর অংশের শুটিং দিয়ে শেষ হলো পুরো সিনেমার কাজ। সিনেমাটি পরিচালনা করেছেন পান্থ প্রসাদ। নিউজজিকে রোকেয়া প্রাচী তার অভিনয়ের ফেরার বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে সিনেমাটির গল্প। আমাকে একজন আইনজীবীর চরিত্রে দেখা যাবে। যুদ্ধাপরাধীদের বিচারের জন্য যে ট্রাইবুনাল গঠন করা হয়, সেখানে অনেক আইনজীবী রয়েছেন। তাদের মধ্যে আমি একজন। সাবিত্রীর মামলাটা আমি দেখি। সাবিত্রীকে ঘিরেই গল্পটি এগিয়ে যাবে। গল্পে আমি অতিথি চরিত্রে অভিনয় করেছি।

এই সিনেমার শুটিং দিয়ে দীর্ঘ দিনের বিরতি ভাঙলেন অভিনেত্রী। তার আগে সর্বশেষ অভিনয়ের জন্য ক্যামেরার সামনে দাঁড়ান ২০১৮ সালে একটি একক নাটকের জন্য। এরপর দীর্ঘ সময়ের পর্দা বিরতি। মাঝে করোনায় কেটে গেছে দুটি বছর। অভিনয়ের জন্য ভেতরটা বেশ টানলেও সন্তানদের কথা মাথায় রেখে কাজ বন্ধ রাখতে হয় তাকে, আলাপকালে এমনটাই জানান তিনি।

তাছাড়া গুণী এই অভিনেত্রী বরাবরই বেছে বেছে কাজ করেন। মাঝে মনের মতো গল্প ও চরিত্র পাননি বলে কাজ করা হয়নি। তবে মাঝে বেশ কিছু ভালো কাজ পেলেও করোনার কারণে করতে পারেননি অভিনেত্রী। 

রোকেয়া প্রাচী পরিচালনায় সর্বশেষ কাজ করেন ২০১৯ সালে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে একটি নাটক পরিচালনা করেন তিনি। তারপর লম্বা সময় ধরে নির্মাণেও বিরতি। নতুন স্বাভাবিক অবস্থায় ভালো কাজ পেলে নিয়মিত কাজ করবেন বলে জানালেন তিনি। কাজের সংখ্যার চেয়ে বরাবরই মানে বিশ্বাসী রোকেয়া প্রাচী।

নিউজজি/রুআ/

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন