সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ , ১৮ সফর ১৪৪৩

শিল্প-সংস্কৃতি
  >
সঙ্গীত

বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসবের নিবন্ধন শুরু

নিউজজি প্রতিবেদক ১৮ ডিসেম্বর , ২০১৭, ১৩:০৫:৩২

774
  • বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসবের নিবন্ধন শুরু

অবশেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসব। আগামী ২৬ ডিসেম্বর থেকে ধানমন্ডির আবাহনী মাঠে শুরু হবে পাঁচদিনের জমকালো এই আয়োজন। বিনামূল্যে নিবন্ধনের মাধ্যমে উপভোগ করা যাবে আলোচিত এ সঙ্গীতাসর।

রবিবার দিবাগত রাত ১২টা থেকেই শুরু হয়ে গেছে ষষ্ঠ আসরের এ রেজিস্ট্রেশন। পাঁচ দিনব্যাপী এ উৎসবের পর্দা নামবে ৩০ ডিসেম্বর (শনিবার)। প্রতিদিন সন্ধ্যা ৭টায় শুরু হয়ে উৎসব চলবে ভোর ৫টা পর্যন্ত। এবারের উৎসব উৎসর্গ করা হয়েছে শিক্ষাবিদ ড. আনিসুজ্জামানকে।

এ আয়োজনে অংশ নেবেন বিশ্বের নানা দেশের শাস্ত্রীয় সঙ্গীতের মহাজনরা। আসছেন পদ্মবিভূষণ পণ্ডিত যশরাজ, ওডিশি নৃত্যশিল্পী সুজাতা মহাপাত্র, গ্র্যামি বিজয়ী পণ্ডিত বিশ্বমোহন ভট্ট, বিদুষী কালা রামনাথ, গ্র্যামিজয়ী পদ্মভূষণ বিদ্বান ভিক্কু বিনায়করামসহ অনেকে। পাশাপাশি থাকবে বাংলাদেশি শিল্পীদের পরিবেশনা।

আগ্রহীদের নিবন্ধন করতে হবে আয়োজক প্রতিষ্ঠান বেঙ্গল ফাউন্ডেশনের ওয়েবসাইটে। ঠিকানা http://bengalclassicalmusicfest.com/

উৎসবের নিয়মকানুন

বেঙ্গল উচ্চাঙ্গ সঙ্গীত উৎসব ২০১৭-এ প্রবেশ করতে কোনো টিকিট লাগবে না। শুধুমাত্র অনলাইনে রেজিস্ট্রেশনকারী ব্যক্তি পাঁচদিন এ উৎসবে যোগ দিতে পারবেন। তবে নিবন্ধন ছাড়া উৎসবে প্রবেশ করা যাবে না। প্রতিদিন রাত ১২টায় গেট বন্ধ হয়ে যাবে; মাঠে ব্যাগ নিয়ে ঢোকা যাবে না এবং ব্যাগ রাখারও কোনো ব্যবস্থা থাকবে না; প্রবেশের জন্য সঙ্গে কোনো প্রকার শনাক্তকরণ পরিচয়পত্র রাখতে হবে; মাঠে একাধিকবার প্রবেশ ও প্রস্থান করা যাবে না; বারো বছরের কম বয়সী শিশুদের সঙ্গে আনা যাবে না এবং মাঠে গাড়ি পার্কিংয়ের কোনো ব্যবস্থা থাকছে না।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers