মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ , ১৯ সফর ১৪৪৩

শিল্প-সংস্কৃতি
  >
টেলিভিশন

দুরন্ত’র ‘রঙ বেরঙের গল্প’

নিউজজি প্রতিবেদক ২১ ডিসেম্বর , ২০১৯, ১৬:৩৬:২৫

3K
  • দুরন্ত’র ‘রঙ বেরঙের গল্প’

ছোটবেলায় নানা ধরণের গল্প পড়ে আনন্দে মেতে ওঠার স্মৃতি আমাদের সবার মনে গেঁথে আছে। এই বড়বেলাতে রুদ্ধশ্বাসে কোন বই শেষ করতে পারলেও ছোটবেলার সেই নানা রঙের রূপকথাগুলো কিন্তু স্মৃতিতে চেপে বসেই আছে। এই যুগে যত নতুন প্রযুক্তিই আসুক না কেন- ছোটবেলার সেই বইগুলোর অন্য কোনও বিকল্প কিন্তু খুঁজে পাওয়া যায়নি।

ফলে বই পড়ার অভ্যাসটা গড়ে তোলা উচিত শৈশব থেকেই। যেহেতু প্রতিদিনই নতুন নতুন জিনিস শিশুদের জীবনে প্রবেশ করছে, তাই এই গল্পের বইগুলোকে যদি নতুনরূপে শিশুদের মাঝে তুলে ধরা যায় তবেই তা জায়গা করে নিবে ওদের মনে। তাই শুধু তাদের কথা ভেবে ছবি দিয়ে তৈরি বিভিন্ন গল্পের বই হতে নির্মাণ হয়েছে দুরন্ত'র অনুষ্ঠান রঙ - বেরঙের গল্প। 

বই-এর পাতার বিভিন্ন ছবির সাথে মিল রেখে বর্ণনার মাধ্যমে গল্পের মত করে উপস্থাপন করা হয়েছে । গল্পের প্রয়োজন অনুযায়ী যে ধরণের চরিত্র আসছে তা বাংলায় অনুবাদ করে ছবির ভাষাকে শিশুদের জন্য আরও গ্রহণযোগ্য করে উপস্থাপন করা হয়েছে। সামাজিক অবক্ষয় রোধে শিশুদের মধ্যে উন্নত রুচি-সংস্কৃতি তৈরি করতে এই উদ্যোগ দুরন্ত’র নিঃসন্দেহে উৎসাহব্যঞ্জক।

মূলত, রুম-টু-রিড-এর কিছু বই-এর ছবি থেকে গল্প আকারে তৈরি করা এ অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মেহেদী হাসান স্বাধীন। অনুষ্ঠানটি প্রতি রবি থেকে বৃহস্পতিবার দেশের জনপ্রিয় ও একমাত্র শিশুতোষ স্যাটেলাইট টিভি চ্যানেল দুরন্ত টেলিভিশনে প্রচারিত হয় রাত ৯ টায়।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers