সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০ , ১৬ শাবান ১৪৪৫

অর্থ ও বাণিজ্য

কৃষি বিশ্ববিদ্যালয়কে মার্কেন্টাইল ব্যাংকের অনুদান

নিউজজি ডেস্ক ৫ ডিসেম্বর , ২০২৩, ১৭:৪৮:০২

133
  • ছবি: সংগৃহীত

ঢাকা: মার্কেন্টাইল ব্যাংক পিএলসি খাদ্যে কৃষি গবেষণা উন্নয়ন ও প্রযুক্তি উদ্ভাবনে এক কোটি ৬০ লাখ টাকা অনুদান দেয়ার লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী ও কৃষি বিশ্ববিদ্যালয়ের এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. মোঃ জয়নুল আবেদীন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

আজ (৫ ডিসেম্বর) ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এই চুক্তির আওতায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ফসল, মাছ ও খাদ্যপণ্য সংরক্ষণের জন্য হাইব্রিড সোলার ড্রায়ার পদ্ধতি উদ্ভাবন প্রকল্প বাস্তবায়ন করবে। মার্কেন্টাইল ব্যাংকের বিশেষ সিএসআর ফান্ডের আওতায় চার ধাপে এই অনুদানের অর্থ ছাড় করা হবে।

উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ আদিল রায়হান, শামীম আহম্মদ, হাসনে আলম এবং মোঃ মাহমুদ আলম চৌধুরী, সিএফও ড. তাপস চন্দ্র পাল, এসইভিপিবৃন্দ শাহ মোঃ সোহেল খুরশীদ ও মোহাম্মদ ইকবাল রেজওয়ান, কোম্পানি সেক্রেটারি ও হেড অব এইচআরডি আবু আসগার জি. হারুনী ও এগ্রিকালচার ক্রেডিট ডিভিশনের প্রধান ও এফভিপি মোহাম্মদ সফরুজ্জামান খান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফার্ম পাওয়ার অ্যান্ড মেশিনারি বিভাগের অধ্যাপক ও প্রকল্পের প্রিন্সিপাল ইনভেস্টিগেটর ড. চয়ন কুমার সাহা, ফুড টেকনোলজি অ্যান্ড রুরাল ইন্ডাস্ট্রিজ বিভাগের অধ্যাপক ড. পলি কর্মকার, এগ্রোমেক ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর ড. সুরজিত সরকার ও ফার্ম পাওয়ার অ্যান্ড মেশিনারি বিভাগের প্রভাষক মোঃ আবু হানিফ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন