বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ , ৯ শাওয়াল ১৪৪৫

অর্থ ও বাণিজ্য

এসএমই পণ্যের অনলাইন স্টোর ‘ঐক্য’র যাত্রা শুরু

নিউজজি প্রতিবেদক ২০ মার্চ , ২০১৯, ১৮:১১:১৭

458
  • ছবি: সংগৃহীত

ঢাকা: দক্ষিণ পূর্ব এশিয়ার সর্ববৃহৎ এসএমই পণ্যের অনলাইন স্টোর www.oikko.com.bd এর শুভ উদ্বোধন হয়েছে। ঐক্য উদ্বোধন করেছে দক্ষিণ পূর্ব এশিয়ার সর্ববৃহৎ এসএমই পণ্যের চেইন স্টোর ঐক্য স্টোর।

ঐক্য গড়ে তুলছে বাংলাদেশের ৪৯১টি উপজেলায় ঐক্য স্টোরের সুপরিসর কার্যক্রমের অংশ ঐক্য বলয়ে ৪৯১টি ডিজিটাল এসএমই শো-রুম এবং অনলাইনে এসএমই পণ্য কেনার সকল সুবিধা। ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউটের মাধ্যমে এসএমই ক্লাস করবে হাজার হাজার বেকার তরুণ-তরুণী ট্রেনিং করবে এবং তৈরি হবে কর্মসংস্থান। সৃষ্টি হবে লক্ষ লক্ষ তরুণ এসএমই উদ্যোক্তা। ঐক্য হেলথ কাজ শুরু করল লক্ষ কোটি এসএমই উদ্যোক্তার ও কর্মীর স্বাস্থ্য সচেতনতায় যুগান্তকারী পথচলায়।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, ঐক্য উপদেষ্টা মণ্ডলীর সদস্য রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, এসএমই ফাউন্ডেশন চেয়ারপারসন কে এম হাবিব উল্লাহ, ঐক্য সভাপতি ও বিশিষ্ট নারী নেত্রী শাহীন আক্তার রেনীর উপস্থিতিতে ঘোষণা করা হয় ঐক্যের সকল কার্যক্রম।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজারে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে ৫ ক্যাটাগরিতে ৫ জন সফল উদ্যোক্তাকে প্রদান করা হয় চ্যানেল আই এসএমই এক্সেলেন্স অ্যাওয়ার্ড। বাংলাদেশের হস্তশিল্পজাত পণ্যের আন্তর্জাতিক বাজার তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় অ্যাওয়ার্ড পান সফল উদ্যোক্তা বেলাল হোসেন, গ্রামীণ জনপদে ঐতিহ্যবাহী নকশী কাঁথা সংরক্ষণে অবদান রাখায় অ্যাওয়ার্ড পান রুনা বেগম, অ্যাওয়ার্ড পান বহুমুখী পাটজাত পণ্য ও হস্তশিল্পকে বিশ্বদরবারে সম্মানজনক অবস্থানে পৌঁছে দেবার জন্য সফল উদ্যোক্তা কোহিনূর ইয়াসমীন, পরিবেশ সংরক্ষণে সফল উদ্যোক্তা হাবিবুর রহমান জুয়েল এবং অবকাঠামো নির্মাণ শিল্পে ব্যবহৃত সামগ্রী নির্মাণে ও কর্মসংস্থান সৃষ্টিতে সফল উদ্যোক্তা শায়লা সাবরীন।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন