শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭ , ১৭ রবিউস সানি ১৪৪২

অর্থ ও বাণিজ্য

প্রাইম এক্সচেঞ্জের ২ গ্রাহক পেলেন সিঙ্গাপুরের রাষ্ট্রীয় পুরষ্কার

নিউজজি ডেস্ক ২৬ অক্টোবর , ২০২০, ২২:২৩:৫৭

  • প্রাইম এক্সচেঞ্জের ২ গ্রাহক পেলেন সিঙ্গাপুরের রাষ্ট্রীয় পুরষ্কার

ঢাকা : করোনাভাইরাস দুযোর্গ এর সময় অভিবাসী শ্রমিকদের সাহায্যে এগিয়ে আসার জন্য প্রাইম এক্সচেঞ্জ কো. পিটিই লি: এর দুইজন গ্রাহককে বিশেষ রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান করেছে সিঙ্গাপুর সরকার।  

কোভিড-১৯ প্রতিরোধে বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের সচেতনতা এবং  গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে একটি শিপইয়ার্ডের সেফটি কো-অর্ডিনেটর ওমর ফারুক শিপন অর্জন করেছেন ‘পিপল অফ গুড’ পুরস্কার । বাংলাদেশী বংশোদ্ভূত সিঙ্গাপুরের কবির হোসেন ‘পিপলস অফ গুড – স্পেশাল কমেন্ডেশন’ (বিশেষ এ্যাওয়ার্ড) অর্জন করেছেন। তিনি প্রবাসী কর্মীদের খাদ্যদ্রব্য ও প্রয়োাজনীয় সামগ্রী প্রদানের উদ্দেশ্যে তহবিল সংগ্রহের জন্য একটি বিশেষ অ্যাপ তৈরী করেন। 

সিঙ্গাপুরের মহামান্য রাষ্ট্রপতি হালিমাহ ইয়াকুব মহামারী কোভিড-১৯ এর সময় অভিবাসী শ্রমিকদের সহায়তায় অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে ওমর ফারুক শিপন ও কবির হোসেনকে রাষ্ট্রপতির স্বেচ্ছাসেবক ও দানশীলতা পুরষ্কার (President’s Volunteerism & Philanthropy Awards) প্রদান করেন। তাঁরা দীর্ঘদিন যাবৎ প্রাইম এক্সচেঞ্জের রেমিট্যান্স গ্রাহক।

রাষ্ট্রপতির স্বেচ্ছাসেবক ও দানশীলতা পুরষ্কার (পিভিপিএ) হ'ল ব্যক্তি, সংস্থা ও সমাজের নেতৃত্বস্থানীয়দের স্বীকৃতি দেওয়ার জন্য সবোর্চ্চ পুরস্কার। এটি  একটি প্ল্যাটফর্ম যা মানবতার সেবায় নিয়োজিতদের স্বীকৃতি প্রদান করে। সিঙ্গাপুর সরকারের এই বার্ষিক পুরষ্কারটি স্বেচ্ছাসেবক ও দানশীলতার ক্ষেত্রে রাষ্ট্রপতির প্রদানকৃত সর্বোচ্চ সম্মান। 

রাষ্ট্রপতির স্বেচ্ছাসেবক ও দানশীলতা পুরষ্কার ২০২০ এর বিশেষ পর্বটি এবছর কোভিড -১৯ এর সময়কালে জনসেবায় অসাধারণ নজির সৃষ্টি করার জন্য ব্যক্তি, সংস্থা এবং সমাজের নেতৃত্বস্থানীয়দের স্বীকৃতি দিয়েছে। 

পুরস্কারের উদ্দেশ্য সম্পর্কে পিভিপিএ উল্লেখ করে, “রাষ্ট্রপতির স্বেচ্ছাসেবক ও দানশীলতা পুরস্কার ২০২০ এর বিশেষ সংস্করণ পুরষ্কারের মাধ্যমে আমরা এই অভূতপূর্ব দুযোর্গ এর সময়ে অনন্য অবদানের জন্য ব্যক্তি, সংস্থা ও সমাজের নেতৃত্বস্থানীয়দের প্রচেষ্টাকে সম্মান জানিয়েছি।আমরা মনে করি, এর ফলে আরও মানুষ মানবতার সেবায় এগিয়ে আসবে, যা একটি সুন্দর শহর গড়ে তুলতে ভূমিকা রাখবে।’’ 

প্রাইম এক্সচেঞ্জ কো. পিটিই লি: হল প্রাইম ব্যাংকের সম্পূর্ণ নিজস্ব মালিকানাধীন এক্সচেঞ্জ কোম্পানি যা সিঙ্গাপুরে অবস্থিত কোন বেসরকারী  বাণিজ্যিক ব্যাংক কর্তৃক প্রতিষ্ঠিত নিজস্ব মালিকানাধীন প্রথম এক্সচেঞ্জ কোম্পানি। উল্লেখ্য ২০০৬ সাল থেকে এই এক্সচেঞ্জ কোম্পানিটি সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশী এবং ভারতীয়দের সবচেয়ে নির্ভরযোগ্য রেমিট্যান্স হাউস হিসাবে আত্মপ্রকাশ করেছে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers