শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮ , ২৫ রমজান ১৪৪২

অর্থ ও বাণিজ্য

শিগগিরই দোকানপাট খুলে দেওয়ার অনুরোধ দোকান মালিক সমিতির

নিউজজি প্রতিবেদক ২২ এপ্রিল , ২০২১, ০০:২৬:৩১

  • ছবি: নিউজজি২৪

ঢাকা: আগামী রোববারের মধ্যে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন। করোনার এমন পরিস্থিতিতে তিনি দোকান মালিকদের ধৈর্য ধরে অপেক্ষা করার অনুরোধ জানান।

বুধবার বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন গণমাধ্যমকে বলেন, করোনার সংক্রমণ রোধে সরকারের বিধিনিষেধের কারণে পয়লা বৈশাখের ব্যবসা হয়নি। তারপর চলমান লকডাউনের কারণে ঈদকেন্দ্রিক ব্যবসা নিয়ে দুশ্চিন্তায় আছেন ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা। তারা স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল খুলে দেওয়ার দাবি করছেন।

তিনি বলেন, আগামী সোমবার থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল খুলে দেওয়ার অনুরোধ জানিয়ে গত ১৭ এপ্রিল প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছি। আমরা আশাবাদী, এ পর্যন্ত আমরা যখনই প্রধানমন্ত্রীর কাছে যা চেয়েছি তিনি আমাদের দিয়েছেন। রমজানের আগেও আমাদের ৫ দিনের সময় দিয়েছেন। যদিও এ বিষয়ে হ্যাঁ-না কিছুই বলা হয়নি। তবে আমরা আশা করছি, আগামী রোববারের মধ্যে একটি সিদ্ধান্ত আসবে।

হেলাল উদ্দিন বলেন, আমরা আশা করছি আগামী রোববার একটা ভালো খবর বা সু-সংবাদ পাবো দোকান খোলার বিষয়ে। সেজন্য আমাদের আগামী রোববার পর্যন্ত অপেক্ষা করতে হবে। আর এ সময়ে আমি দোকান ব্যবসায়ীদের ধৈর্য সহকারে অপেক্ষা করার অনুরোধ জানাচ্ছি।

গত রোববার (১৮ এপ্রিল) রাজধানীর নিউমার্কেট ব্যবসায়ী সমিতির অফিস কক্ষে এক সংবাদ সম্মেলনে ২২ এপ্রিল থেকে প্রয়োজনীয় সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে শপিংমল, মার্কেট, দোকান ও ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিতে নির্দেশনা, শ্রমিক-কর্মচারীদের দুই মাসের বেতন ও বোনাসের ৯৬ হাজার ৭০৮ কোটি টাকার অর্ধেক ৪৮ হাজার ৩৫৪ কোটি টাকা ঈদের আগে ঋণ প্রণোদনা হিসেবে ক্ষুদ্র ব্যবসায়ীদের প্রদান এবং দেশের সার্বিক অর্থনৈতিক অচলাবস্থা দূর করার লক্ষ্যে আগামী তিন মাসের মধ্যে দেশকে টিকাদানের আওতায় আনার দাবি জানায় বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) দোকান মালিক সমিতি।

এর আগে গত ৬ এপ্রিল দিনে ৪ ঘণ্টা দোকান খোলা রাখার জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো চিঠি দিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। চিঠিতে, ক্ষুদ্র, পাইকারি, খুচরা মার্কেট ও দোকান সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে খোলা রাখতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানায় বাংলাদেশ দোকান মালিক সমিতি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers