সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

অর্থ ও বাণিজ্য

রাত ১২টা পর্যন্ত দোকানপাট খোলা চান ব্যবসায়ীরা

নিউজজি প্রতিবেদক ৭ মে , ২০২১, ২৩:৫৪:৪৬

  • রাত ১২টা পর্যন্ত দোকানপাট খোলা চান ব্যবসায়ীরা

ঢাকা: ঈদ কেনাকাটায় ছুটির দিনে শুধু শপিংমলই নয়, ফুটপাতের দোকানেও ক্রেতাদের উপচেপড়া ভিড়। রমজানের শেষ দিকে এসে বেচাকেনাও বেড়েছে। বেড়েছে শেষ দিকে বিক্রি বাড়ায় স্বস্তি ফিরেছে বিক্রেতাদের মাঝে। তবে কেনাকাটায় একেবারেই উধাও স্বাস্থ্যবিধি।

ইফতারের পর ক্রেতাদের পদচারণায় সরগরম রাজধানীর ফুটপাতের দোকানগুলো। কমদামে পোশাক, জুতাসহ নানা সামগ্রী কিনতে এভাবেই ভিড় করেন শত শত মানুষ। পোশাকের সঙ্গে বেল্ট মেলাতে গিয়ে উধাও স্বাস্থ্যবিধি। কেউ কেউ মাস্ক পরলেও গাদাগাদি ভিড়ে সামাজিক দূরত্বের কোন বালাই-ই নেই।

বিক্রেতারা জানান, ঈদ যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে বেচাবিক্রি। একই সঙ্গে স্বস্তিও প্রকাশ করেছেন। এদিকে আগামী কয়েকদিন রাত ১২টা পর্যন্ত দোকান খোলা রাখার দাবি জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন।

তিনি বলেন, আমরা মাস্ক পরাটা নিশ্চিত করেছি। কিন্তু সামাজিক দূরত্বটা বজায় রাখা যাচ্ছে না। কেননা মার্কেটেগুলোতে উপচে পড়া ভিড় শুরু হয়েছে। সেকারণে আমি জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, যাতে আর যে ৫-৬ দিন আছে আমাদেরকে রাত ১২টা পর্যন্ত দোকানপাট খোলার রাখা অনুমতি চাচ্ছি। আশা করি, আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যবসায় পরিচালনা করতে পারবো।

রোজার শুরুর দিকে বন্ধ থাকলেও স্বাস্থ্যবিধি মানার শর্তে ২৫ এপ্রিল থেকে খুলে দেয়া হয় সব দোকান ও শপিংমল।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers