মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ , ১৯ সফর ১৪৪৩

অর্থ ও বাণিজ্য

লস এঞ্জেলেসে ‘বাংলাদেশে বিনিয়োগ সুবিধা ও সম্ভাবনা’ শীর্ষক সেমিনার

নিউজজি ডেস্ক ২৩ জুলাই , ২০২১, ২০:২১:৪৪

82
  • লস এঞ্জেলেসে ‘বাংলাদেশে বিনিয়োগ সুবিধা ও সম্ভাবনা’ শীর্ষক সেমিনার

ঢাকা: লস এঞ্জেলেসস্থ বাংলাদেশ কনস্যুলেটে ‘বাংলাদেশ দি নিউ ফ্রনটিয়ার, ইনভেস্টমেন্ট অপারসুনিটিজ ফর ফরেন ইনভেস্টরস এন্ড এক্সপার্টিসটিস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারটি আয়োজন করে কনস্যুলেটের বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্র। সহযোগিতায় ছিল বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের অধীনস্থ স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। অংশগ্রহণ করেন ইউএস-বাংলাদেশ বিজিনেস ফোরাম (ইউএসবিবিএফ)-এর সদস্য ম্যাসন ইয়োস্ট, স্টার্টআপ বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা টিনা জাবিন, লস এঞ্জেলেসের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, আমেরিকান নাগরিক এবং বাংলাদেশি আমেরিকান প্রবাসী ব্যবসায়ীগণ।

সূচনা বক্তব্য রাখেন কনসাল জেনারেল তারেক মোহাম্মদ। তিনি জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে গত ১০ বছরে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আর্থ-সামাজিক উন্নয়ন তুলে ধরেন। তিনি বাংলাদেশে বিনিয়োগের বিশেষ সুবিধাসমূহ উল্লেখ করে বলেন, বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতে সরকার ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করেছে। তিনি ব্যবসায়ীদেরকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সিলর এসএম খুরশিদ-উল-আলম এবং স্টার্টআপ বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা টিনা জাবিন বাংলাদেশে বিনিয়োগের আইসিটি সুবিধাসহ বিভিন্ন দিক তুলে ধরেন। শেষে ব্যবসায়ীগণ প্রশ্নোত্তর পর্বে অংশ নেন।

সেমিনারের প্রধান অতিথি সালমান এফ রহমান এমপি বর্তমান সরকারের বিভিন্ন অর্জন ও পরিকল্পনা তুলে ধরেন। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে একটি বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে তাই ব্যবসায়ীদের বাংলাদেশে বেশি বেশি বিনিয়োগের আহ্বান জানান।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers