বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

শিক্ষা

প্রশাসনের মধ্যস্থতায় হাবিপ্রবির ছাত্রদের অবরোধ প্রত্যাহার

দিনাজপুর প্রতিনিধি ২০ জানুয়ারি , ২০২১, ২০:০৬:২৫

  • ছবি : সংগৃহীত

দিনাজপুর: প্রশাসনের মধ্যস্থতায় ছয় ঘণ্টা পর হাবিপ্রবির ছাত্রদের দিনাজপুর-দশমাইল মহাসড়কের অবরোধ প্রত্যাহার করেছে। বুধবার  (২০ জানুয়ারি) বিকেল ৪টায় শিক্ষার্থীরা তাদের অবরোধ কর্মসূচী প্রত্যাহার করলে পুনরায় বাস চলাচল শুরু করে। এর আগে, বুধবার সকাল ১০টা থেকে হাবিপ্রবির শিক্ষার্থীরা দিনাজপুর-দশমাইল রাস্তায় বেরিকেট দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. খালিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষার্থীদের দাবি, মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের চার ছাত্রকে র‌্যাব ১৩ নীলফামারী ক্যাম্পের একটি দল উঠে নিয়ে যায়। বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবগত হলে মঙ্গলবার সন্ধ্যার পর হাবিপ্রবির প্রক্টর অধ্যাপক ড. খালিদ হাসান, সহকারী প্রক্টর ড. রবিউল ইসলাম ও সহকারী প্রক্টর শিহাবুল আওয়াল সহ ১০ ছাত্র নেতা নীলফামারী র‌্যাব ক্যাম্পে যায়। সেখানে মুচেলিকা নিয়ে ওই চার ছাত্রকে মুক্তি করে নিয়ে আসে।

ছাত্রদের দাবি, র‌্যাব সদস্যদের আটক করে নিয়ে যাওয়া হাবিপ্রবির ছাত্র আবু সাইদ রনি, জিএম মেদেহী, ইলিয়াত দেওয়ান ও বাদলকে নীলফামারী র‌্যাব ক্যাম্পে নিয়ে গিয়ে চোখ বেধে বেধম প্রহার করা হয়। ওই চার ছাত্রকে মঙ্গলবার রাতে নিয়ে এসে হাবিপ্রবির হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের দাবি দোষী র‌্যাব কর্মকর্তাদের এই অপরাধের বিরুদ্ধে সুষ্ঠ বিচার না করা পর্যন্ত তারা রাস্তায় অবস্থান করবেন।

দিনাজপুর সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার জানান, ঘটনাস্থল থেকেই র‌্যাব রংপুর-১৩ ক্যাম্প কমান্ডার রেজা আহম্মেদ ফেরদৌস এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে দোষী র‌্যাব কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়ে তাদের রাস্তা অবরোধ প্রত্যাহার করে নেয়ার আহ্বান জানান। র‌্যাব কমান্ডেরর আহ্বানে এবং দিনাজপুর পুলিশ সুপার মো. আনোয়ার হোসেনের এই ঘটনায় ব্যবস্থা গ্রহনের আশ্বস্থ করায় বুধবার বিকেল ৪টায় শিক্ষার্থীরা তাদের অবরোধ কর্মসূচী প্রত্যাহার করে নেয়।  

এ ব্যাপারে মোবাইল ফোনে রংপুর র‌্যাব-১৩ ক্যাম্প কমান্ডার রেজা আহম্মেদ ফেরদৌস এর সাথে কথা বলা হলে তিনি জানান, বিষয়টি ভুল বুঝাবুঝির কারনে এ ধরনের ঘটনা ঘটেছে। মাদকের বিষয় নিয়ে সন্দেহ মুলত ওই চার শিক্ষার্থীকে র‌্যাব আটক করেছিল। পরবর্তীতে তাদের আটক করা বিষয়টি ভুল সিদ্ধান্ত হওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জিম্মায় চার শিক্ষার্থীকে ছেড়ে দেয়া হয়। তিনি এজন্য সংশ্লিষ্ট সকরের প্রতি দুঃখ প্রকাশ করেন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers