সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ , ৭ রমজান ১৪৪২

শিক্ষা

আটক শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ

নিউজজি ডেস্ক ২৫ ফেব্রুয়ারি , ২০২১, ২০:১০:০৬

  • আটক শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ

ঢাকা: রাজধানীর শাহবাগে আন্দোলনের সময় আটক হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত আটক করা ২০ জন শিক্ষার্থীকে বিকেলে ছেড়ে দেয়া হয় বলে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ। ওসি বলেন, ওই শিক্ষার্থীদের তারা জিজ্ঞাসাবাদ করেছেন। কিন্তু ক্ষতিকর বা আপত্তিকর কিছু না পাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের দ্বিতীয় বর্ষের এবং ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষাসহ অন্যান্য সব প্রফেশনাল কোর্সের পরীক্ষা চলছিল। কিন্তু সরকারি সিদ্ধান্তে গত সোমবার এসব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়। এরপর আজ শিক্ষার্থীরা মার্চের মধ্যেই চলমান পরীক্ষাগুলো শেষ করার দাবিতে আন্দোলনে নামেন। এরই মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে স্থগিত পরীক্ষা ২৪ মে থেকে শুরু হবে বলে জানিয়েছে। তবে শিক্ষার্থীরা তাদের দাবিতে অনড়।

বিক্ষোভের জন্য জড়ো হলে আজ সকাল সাড়ে ১০টার দিকে শাহবাগ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থীকে আটক করা হয়। এর প্রতিবাদে শিক্ষার্থীরা শাহবাগ থানার ফটকের পাশে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। বেলা সোয়া একটার দিকে পুলিশের রমনা জোনের এডিসি হারুন অর রশীদ ও শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদের নেতৃত্বে একদল পুলিশ শিক্ষার্থীদের ধাওয়া দেয়। এ সময় আরো বেশ কয়েকজন শিক্ষার্থীকে আটক করা হয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers